বড় ধরণের বিস্ফোরণে ঘুম ভাঙলো লন্ডনবাসীর

বড় ধরনের বিস্ফোরণে কেঁপে উঠেছে লন্ডন। ভোরবেলা বিস্ফোরণের শব্দেই ঘুম ভেঙেছে লন্ডনের বিভিন্ন কাউন্টির বাসিন্দাদের। স্থানীয় বাসিন্দারা টুইট করে বিস্ফোরণের কথা জানিয়েছেন। আজ রোববার ভোর ৪টা ২০ মিনিটে বিস্ফোরণের শব্দে বাড়ি-ঘর কেঁপে ওঠে। এরপরেই সাইরেন বাজাতে শুরু করে পুলিশ।

স্থানীয় এক বাসিন্দা এক টুইট বার্তায় বলেন, উত্তর-পশ্চিম লন্ডনে বড় ধরনের বিস্ফোরণের শব্দে ঘুম ভাঙল। আর কেউ এই শব্দ শুনতে পেয়েছেন? লন্ডন পুলিশ এবং ফায়ার ব্রিগেড জানিয়েছে তারা বিষয়টি তদন্ত করছে। তবে এটা বড় ধরনের কিছু নয় বলে উল্লেখ করেছে ফায়ার ব্রিগেড।

পুলিশ এক টুইট বার্তায় বলেছে, উত্তর লন্ডনে প্রচণ্ড শব্দের খবর আমরা পেয়েছি। তবে কোনো বিস্ফোরণের খবর পাওয়া যায়নি। আমরা এই ঘটনা তদন্ত করছি। এই ঘটনায় জনগণের উদ্বেগের কোনো কারণ নেই।

হের্টস ফায়ার কন্ট্রল এক টুইট বার্তায় বলেছে, ভয়াবহ বিস্ফোরণের শব্দ শোনা গেছে বলে আমরা বেশ কিছু এলাকা থেকে খবর পেয়েছি। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।

হের্টফোর্ডসায়ার, হ্যারো, বেরনেত স্টিভিনেজ এবং পূর্ব ও দক্ষিণ পশ্চিম লন্ডনে বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে। এসব অঞ্চলের বাড়ি-ঘর প্রচণ্ড শব্দে কেঁপে উঠেছে। তবে এই বিস্ফোরণ বা শব্দ কোথা থেকে এসেছে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

মাত্র দু’দিন আগেই লন্ডন ব্রিজে বেশ কয়েকজনকে ছুরিকাঘাতের ঘটনা ঘটেছে। শুক্রবার স্থানীয় সময় দুপুরে লন্ডন ব্রিজের ওপর ওই হামলায় দু’জন নিহত হয়েছে এবং আহত হয়েছে আরও তিনজন। এর মধ্যেই এমন বিস্ফোরণে জনসাধারণের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close