লন্ডনে রাহুলের বিস্ফোরক মন্তব্য!

নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রীর কার্যালয়ে ক্ষমতা কুক্ষিগত করে রেখেছেন বলে অভিযোগ করেছেন ভারতের কংগ্রেস দলের সভাপতি রাহুল গান্ধী।

লন্ডনে ইন্টারন্যাশনাল ইন্সটিটিউট অব স্ট্র্যাটেজিক স্টাডিজের এক সমাবেশে যোগ দিয়ে মোদির বিরুদ্ধে এ অভিযোগের পাশাপাশি বিস্ফোরক মন্তব্য করেন রাহুল।

সমাবেশে দেশটির হিন্দুত্ববাদী সংগঠন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘকে (আরএসএস) আরব বিশ্বের ইসলামপন্থী দল মুসলিম ব্রাদারহুডের সঙ্গে তুলনা করেন তিনি।

আরএসএসকে ইঙ্গিত করে কংগ্রেস সভাপতি বলেন, ভারতে এমন আর কোনো সংগঠন নেই, যারা ভারতের প্রতিষ্ঠানগুলোতে হামলা চালিয়ে দখল করতে চায়। আরএসএস আরব বিশ্বের ইসলামপন্থী দল মুসলিম ব্রাদারহুডের মতো।

তিনি বলেন, আরএসএস অন্যদের ধারণা ও বিশ্বাসকে ভেঙে ফেলতে চায়। তারা কেবল একটি মতাদর্শ সব জায়গায় প্রতিষ্ঠা করতে চায়। তারা ভারতের আধুনিক ধ্যানধারণা ধ্বংস করতে চেষ্টা করছে বলেও মন্তব্য করেন রাহুল।

মোদি সরকারের পররাষ্ট্রনীতির বিষয় তুলে ধরে রাহুল বলেন, পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজকে দেখুন। মানুষকে ভিসা দেয়া ছাড়া তার আর বিশেষ কিছু করার নেই।

কংগ্রেস সভাপতি বলেন, মোদির পররাষ্ট্রনীতিতে তাৎক্ষণিক কিছু প্রতিক্রিয়া পাওয়া গেলেও ভারতের শক্তি প্রকাশ পায় না।

লোকসভায় মোদিকে আলিঙ্গন করার প্রসঙ্গ টেনে রাহুল বলেন, বিশ্বনেতাদের আলিঙ্গনের নীতিতে চলছেন মোদি। কিন্তু এই নীতির ওপর ভিত্তি করে পররাষ্ট্রনীতি চলে না।

এ সময় রাহুল দাবি করেন, তিনি প্রধানমন্ত্রী হলে দোকলাম নিয়ে চীনের সঙ্গে ভারতের সংকট তৈরি হতো না।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button