ইউকেএক্সক্লুসিভ

ইসলামবিদ্বেষের স্বাধীন তদন্ত দাবি সাঈদা ওয়ার্সির

Warsiব্রিটেনের ক্ষমতাসীন পার্টিতে ‘ইসলামফোবিয়া’র বিষয়ে ‘সম্পূর্ণ স্বাধীন তদন্ত’ শুরুর জন্য কনজারভেটিভ নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন পার্টির প্রখ্যাত আইনজীবী সাঈদা ওয়ার্সি। তিনি সতর্ক করে দিয়ে বলেন, সমস্যা এড়িয়ে যাওয়ার মাধ্যমে দলটি রাজনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত নীতি অনুসরণ করছে।
কনজারভেটিভ পার্টির সাবেক কো-চেয়ারম্যান অভিযোগ করেন, তাদের সাম্প্রতিক অভিযোগের প্রেক্ষিতে ব্র্যান্ডন লুইসের প্রতিক্রয়া ‘দুঃখজনকভাবে অনর্থক’। তিনি আরো বলেন, লন্ডনের মেয়র সাদিক খানকে পরাজিত করতে ব্যর্থ প্রচেষ্টার জন্য এমপি জ্যাক গোল্ডস্মিথকে ‘বাধ্যতামূলক বহুবৈচিত্র্য প্রশিক্ষণ’ গ্রহণ করা উচিত।
গার্ডিয়ানকে লেডি ওয়ার্সি বলেন, ‘আমার দলের ভিতরে ‘ইসলামফোবিয়া’ সম্পর্কে অনেক দিন ধরেই সতর্ক করে আসছি এবং এই বিষয়ে দলের এলিটদের উদাসীনতার অর্থ হচ্ছে টরিরা (কনজারভেটিভ) রাজনৈতিক কৌশলের কাছে আটকা পড়ে গেছেন। যে কারণে মুসলমানরা আরো বেশি পরিমাণে ক্ষতিগ্রস্ত হচ্ছে।’
টরিদের ইসলামবিদ্বেষ নিয়ে ব্রিটিশ মুসলিম কাউন্সিল কর্তৃক বারবার একটি স্বাধীন তদন্তের আহ্বানের এক সপ্তাহের মধ্যেই ওয়ারসি এই মন্তব্য এলো।
তিনি সতর্ক করে দিয়ে বলেন, লেবার পার্টির ইহুদি-বিদ্বেষি নীতির ফলাফল থেকে কনজারভেটিভদের শিক্ষা গ্রহণ করা উচিৎ।
তিনি অভিযোগ করে বলেন, এই ইস্যুতে প্রধানমন্ত্রী থেরেসা মে’কে চিঠি লেখা সহ গত তিন বছর ধরে তিনি বারবার বিষয়টি উত্থাপন করেছেন। কিন্তু বাস্তবিক কোনো কিছুই ঘটেনি। তিনি বলেন, ‘আমি গত কয়েক বছর ধরে যুক্তি দিয়েছি যে এই বিশৃঙ্খল অবস্থার সমাধান হচ্ছে একটি অভ্যন্তরীণ তদন্ত। দুর্ভাগ্যবশত দীর্ঘ সময় অতিবাহিত হলেও এ বিষয়ে কোনো ব্যবস্থা নেয়া হয়নি।’

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Close