গুলি ও ছুরিকাঘাতে ব্রিটিশ এমপির মৃত্যু

Jo Coxবন্দুক হামলা ও ছুরিকাঘাতে যুক্তরাজ্যের এক নারী সংসদ সদস্য (এমপি)  মারা গেছেন। বন্দুক হামলায় গুরুতর আহতের পর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন। লিডসের পুলিশ প্রধান ডি কলিন্স তার মৃত্যুর সংবাদ নিশ্চিত করেছেন। নিহত এমপির নাম জো কক্স।
বৃহস্পতিবার তার নির্বাচনী এলাকা লিডস শহরের অদূরে এই হামলার ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হামলার পর এমপি জো কক্স মেঝেতে পড়ে যান। তার শরীর থেকে রক্ত ঝরছিল। এ হামলায় আর একজন সামান্য আহত হয়েছে।
ওয়েস্ট ইয়র্কশায়ার পুলিশ জানিয়েছে, জো কক্সের ওপর হামলার সন্দেহে ব্রিস্টলের মার্কেট স্ট্রিট থেকে এক ব্যক্তিকে আটক করা হয়েছে।
হামলার পর জো কক্সকে উদ্ধার করে জরুরি ভিত্তিতে এয়ার অ্যাম্বুলেন্সে লিডসের একটি হাসপাতালে নেওয়া হয়। এ সময় সেখানে পুলিশদের পাহারা দিতে দেখা যায়।
প্রত্যক্ষদর্শী একজন ক্যাফে মালিক ক্লার্ক রথওয়েল জানান, তিনি স্বজোরে ফেঁটে পড়ার মতো শব্দ শুনতে পান, একটি বড় বেলুন ফাঁটলে যেমন শব্দ হয়, তেমন। ঘটনাস্থলে একজন পঞ্চার্ধ্বো ব্যক্তিকে বন্দুক হাতে দেখতে পান তিনি।
ক্লার্ক রথওয়েলের ভাষ্যমতে, এমপি জো কক্সকে দুই বার গুলি করেন বন্দুকধারী। প্রথম বার গুলি করার পর তিনি মেঝেতে পড়ে যান। এরপর দ্বিতীয় বার তার মুখের দিকে গুলি করেন লোকটি।
এক ব্যক্তি বন্দুকধারীর দিকে এগিয়ে এলে তাদের মধ্যে ধস্তাধস্তি হয়। পরে হামলাকারী তার পকেট থেকে ছুরি বের করে এলোপাতাড়ি আঘাত করতে থাকে। এ সময় ভয়ে চিৎকার করে লোকজন ছুটে পালায়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button