বিশ্বব্যাপী ইসরাইলবিরোধী বিক্ষোভ

Gazaগাজায় ইসরাইলি হামলার বিরুদ্ধে বিশ্বব্যাপী প্রচণ্ড বিক্ষোভ-সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। বিক্ষোভকারীরা অবিলম্বে ফিলিস্তিনে গণহত্যা বন্ধের দাবি জানাচ্ছেন। গত সোমবার অধিকৃত পশ্চিমতীরের রামাল্লাহ ও নাবলুস শহরে সমবেত হয়ে গাজার জনগণের সাথে সংহতি প্রকাশ করেন। তারা এ উপকূলীয় ছিটমহলে ইসরাইলি বর্বর হামলার নিন্দা জানান।
বিক্ষোভকারীরা ইসরাইলের বর্বরতার বিষয়ে নীরবতা ভঙ্গ করার জন্যও আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান। গাজায় ইসরাইলি গণহত্যার নিন্দা জানাতে নাজারেথের রাস্তায় হাজার হাজার মানুষ সমবেত হয়। তারা যে প্ল্যাকার্ড বহন করছিলেন তাতে লেখা ছিল ‘ইসরাইলি সেনাবাহিনী গাজায় গণহত্যা চালাচ্ছে।’
পাকিস্তানের লাহোরে বিক্ষোভকারীরা মানবাধিকারের নির্লজ্জ লঙ্ঘনের ঘটনায় আন্তর্জাতিক সম্প্রদায়ের নীরব ভূমিকার নিন্দা জানান। তারা অভিযোগ করেন যুক্তরাষ্ট্র গাজায় গণহত্যার প্রতি সমর্থন জানাচ্ছে। জার্মানি, স্পেন, ফ্রান্স, ব্রিটেন, অস্ট্রিয়া ও জাপানের মতো অন্যান্য দেশেও গাজায় ইসরাইলি হামলার বিরুদ্ধে বিক্ষোভ অনুষ্ঠিত হয়। গাজায় গত ১৫ দিনের ইসরাইলি হামলায় ছয় শতাধিক নিহত ও তিন হাজারেরও বেশি আহত হয়েছে। হাসপাতালগুলোতে চিকিৎসা সরঞ্জাম ফুরিয়ে যাওয়ায় সেখানে মানবিক সঙ্কটের সৃষ্টি হতে যাচ্ছে বলে চিকিৎসকরা হুঁশিয়ার করে দিয়েছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button