হারানো স্মার্টফোন খুঁজে দেবে অ্যান্ড্রয়েড ওয়্যার !

Android warফোন হারিয়ে গেছে কিংবা পাওয়া যাচ্ছে না এ নিয়ে আর কিসের চিন্তা, এখন থেকে অ্যান্ড্রয়েড ওয়্যারই খুঁজে দেবে সেই পণ্যটি। এজন্য ব্যবহারকারীকে শুধু যে কাজটি করতে হবে তা হলো ‘ওকে, গুগল. স্টার্ট. ফাইন্ড মাই ফোন’ বলা! এতেই অ্যান্ড্রয়েড ওয়্যারে অন্তর্ভুক্ত অ্যান্ড্রয়েড ডিভাইস ম্যানেজার কাজ শুরু করবে। আর মুহূর্তেই পণ্যটি ফুল ভলিউয়ামে বাজতে শুরু করবে যা ব্যবহারকারীকে পণ্যটির কাছাকাছি নিয়ে যেতে সাহায্য করবে।
যদিও ফিচারটি সম্পর্কে প্রযুক্তিপ্রেমীরা অনেকেই অবগত। তথ্য মতে, ২০১৩ সালে অ্যান্ড্রয়েড ডিভাইস ম্যানেজার হারানো ফোন এবং ট্যাবলেট খুঁজে পাওয়ার জন্য আত্মপ্রকাশ করে। প্রায় ৩০ লাখ (৩০ মিলিয়ন) ব্যবহারকারীকে তাদের ফোন ও ট্যাবলেটের সাথে পুনরায় মিলিয়ে দিতে সাহায্য করেছে এটি।
তবে প্রযুক্তির ক্রমাগত উন্নয়নে ফিচারটি আরো উন্নত করে অ্যান্ড্রয়েড ওয়্যার বা পরিধেয় পণ্যে ব্যবহারযোগ্য করা হয়েছে।
সম্প্রতি গুগলের অফিসিয়াল ব্লগের এক পোস্টে অ্যান্ড্রয়েড সফটওয়্যার ইঞ্জিনিয়ার জানান, আজ আমরা অ্যান্ড্রয়েড ওয়্যারে সমর্থনযোগ্য আারো বেশি দরকারি অ্যান্ড্রয়েড ডিভাইস ম্যানেজার তৈরি করেছি। যেটা তোমার হারিয়ে যাওয়া ফোনটির সংযোগ ঘটাবে তোমার রিস্ট পর্যন্ত।
অবশ্য, ব্যবহারকারীরা ‘ওকে, গুগল. স্টার্ট. ফাইন্ড মাই ফোন’ ছাড়াও ‘ফাইন্ড মাই ফোন’ অপশনটি স্টার্ট মেনু থেকে নির্দিষ্ট করতে পারবে।
তথ্য মতে, খুব শীঘ্রই বিস্ময়কর এ সুবিধাটি সকল অ্যান্ড্রয়েড ওয্যার ডিভাইসে উন্মুক্ত করা হচ্ছে। প্রতিষ্ঠানের দাবি এর ব্যবহার পদ্ধতি সাধারণ হওয়ায় সকলেই এটি পছন্দ করবে।
কিন্তু অ্যান্ড্রয়েড ওয়্যার এখনও একেবারে নতুন, তাই ফিচারটি সকল অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীর কাছে প্রয়োজনীয় হবে না বলে মনে করছে আলোচকরা।
বর্তমানে এটি হার্ডকোর বা অত্যাধিক সক্রিয় অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের কাজে আসবে যাদের স্মার্টফোন এবং স্মার্টওয়াচ রয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close