সভাপতি খন্দকার মাহবুব হোসেন ও সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন

সুপ্রিম কোর্টে বিএনপি-জামায়াত সমর্থিত প্যানেলের জয়

সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির ২০১৫-১৬ বর্ষের কার্যকরি কমিটির নির্বাচনে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ (নীল প্যানেল) সভাপতি-সম্পাদকসহ ৯টি পদে জয় লাভ করেছে। আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী পরিষদ (সাদা প্যানেল) জয় লাভ করেছে ৫টি পদে। মঙ্গলবার সকাল সাড়ে ৭টায় আনুষ্ঠানিকভাবে এ ফলাফল ঘোষণা করা হয়।
বিএনপি-জামায়াত সমর্থিত প্যানেলের সভাপতি প্রার্থী খন্দকার মাহবুব হোসেন ১৭৫০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী পরিষদের (সাদা প্যানেল) ইউসুফ হোসেন হুমায়ুন পেয়েছেন ১৫৮৭ ভোট।
এ ছাড়া সম্পাদক পদে নীল প্যানেলের ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ১৮৮০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী সাদা প্যানেলের মোমতাজ উদ্দিন মেহেদী পেয়েছেন ১৪৭৭ ভোট।
দুটি সহ-সভাপতি পদের মধ্যে নীল প্যানেলের এএসএম মোক্তার কবির খান এবং সাদা প্যানেলের আবুল খায়ের বিজয়ী হয়েছেন। সহ-সম্পাদক পদে নীল প্যানেলের মাজেদুল ইসলাম পাটওয়ারি উজ্জ্বল ও সাদা প্যানেলের মো. দেলোয়ার মোস্তফা চৌধুরী (মধু) এবং কোষাধ্যক্ষ পদে নীল প্যানেলের শওকত আরা বেগম দুলালী নির্বাচিত হয়েছেন।
এ ছাড়া ৭টি সদস্য পদের মধ্যে বিএনপিপন্থী নীল প্যানেল পেয়েছে চারটি। বাকি তিনটিতে জয়ী হয়েছে সাদা প্যানেল।
দুই দিনের নির্বাচনে সর্বমোট ভোট পড়েছে ৩৫২৯টি। মোট ভোটার ছিল ৪ হাজার ৩৬২ জন। রবিবার সকাল ১০টা থেকেই ব্যাপক উৎসাহ আর উদ্দিপনার মধ্য দিয়ে ভোটগ্রহণ শুরু হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button