লন্ডনে বাংলাদেশ ডেমোক্রেসী ফোরাম আয়োজিত আলোচনা সভা অনুষ্টিত

Bishwa১৩ই অক্টোবর লন্ডনে বাংলাদেশ ডেমোক্রেসী ফোরাম আয়োজিত ‘বাংলাদেশে আইনের শাসনের অনুপস্থিতিঃ বিরোধী দলন ও প্রহসনের নির্বাচনের মাধ্যমে স্বৈরাচারী বাকশাল প্রতিষ্ঠার যড়যন্ত্র প্রতিরোধে- জাতির করনীয়’ শীর্ষক একটি আলোচনা সভায় বক্তারা বলেন- বাংলাদেশে দেশবিরোধী ও বিদেশী এজেন্টদের শাসন প্রতিহত করতে হবে। এ আলোচনা সভায় উপস্থিত ছিলেন- বিশিষ্ট কমিউনিটি নেতৃবৃন্দ সহ অনেকে।
সভায় সভাপতিত্ব করেন- ফোরামের আহবায়ক –  মেজর (অবঃ) ফারুক আহমেদ, উপস্থাপন করেন সদস্য সচীব- ব্যারিষ্টার আলীমূল হক লিটন এবং এমএস আহমেদ আজাদ (দূঃশাসন ও আগ্রাসন বিরোধী আন্দোলনের সভাপতি)। আগামী নির্বাচনকে ঘিরে বাংলাদেশে যে সংঘর্ষের সম্ভাবনা দেখা দিয়েছে- তার উপর মূল প্রন্ধ উপস্থাপন করেন- ফোরামের প্রধান উপদেষ্টা – ডঃ কেএমএ মালিক। আইনগত বিষয়ে মূল প্রবন্ধ পাঠ করেন বিশিষ্ট আইনজীবী ব্যারিষ্টার নাজির আহমেদ।
উক্ত অনুষ্ঠানে বক্তাগন বাংলাদেশে চলমান সংকট নিরসনে ক্ষমতাসীন ও বিরোধী দলকে একত্রিত হয়ে সমাধানের উপায় বের করতে আহবান জানান। তবে আওয়ামী সরকার যদি এককভাবে নির্বাচন অনুষ্ঠিত করে ক্ষমতা কুক্ষিগত করতে চায়- তাহলে তেমন প্রহসনের নির্বাচন প্রতিরোধ করতে গণতন্ত্রকামী সকল দেশবাসীকে তীব্র প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন:
বিএনপি’র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক- মাহিদুর রহমান, প্রফেসর মামনুন মোরশেদ, প্রাবন্ধিক- জগলুল হোসেন, যুক্তরাজ্য বিএনপি’র সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুস,  যুক্তরাজ্য বিএনপি’র সাবেক আহবায়ক এমএ মালেক এবং সাবেক সাধারন সম্পাদক– ব্যারিষ্টার এমএ সালাম, যুক্তরাজ্য বিএনপি’র সহসভাপতি আব্দুল হামিদ, লেখক এমরান চৌধুরী, সাবেক ছাত্র নেতা নসরুল্লাহ খান জুনায়েদ, যুক্তরাজ্য জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারন সম্পাদক ব্যারিষ্টার তমিছ উদ্দীন ও সিনিয়র সহসভাপতি ব্যারিষ্টার আবুল মনসুর শাজাহান,  ব্যারিষ্টার মোঃ ইকবাল, শেখ ফারুক আহমেদ (সভাপতি, পলাশ সেবা গ্রুপ), এডভোকেট আনোয়ার হোসেন, দেলোয়ার হোসেন দিলু, এডভোকেট আবুল হাসনাত, ব্যারিষ্টার আহমেদ সগীর, নাগরিক দৃষ্টিকোনের প্রতিষ্ঠাতা সাংবাদিক আবু সুফিয়ান, লন্ডন মহানগর জাসাস সভাপতি বদরুল ইসলাম, তৌফিক চৌধুরী, এম মামুন শিকদার, আমীনুর রশীদ, বেডফোর্ডশায়ারের বিএনপি নেতা সোহেল আহমেদ, বিএনপি নেতা এম এ কাদির প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button