শিরোনাম :

লন্ডন, আজ বুধবার | ২৫শে এপ্রিল, ২০১৮ ইং | ৮ই শাবান, ১৪৩৯ হিজরী | ১২ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ | গ্রীষ্মকাল | রাত ১২:০৪

Home » ইউকে » স্ক্রিপালের পোষা প্রাণীর মৃত্যুতে বিপাকে মে

স্ক্রিপালের পোষা প্রাণীর মৃত্যুতে বিপাকে মে

nerveস্বপক্ষত্যাগকারী সাবেক রুশ গুপ্তচর সের্গেই স্ক্রিপালের যুক্তরাজ্যের সালিসবারির বাসভবন থেকে উদ্ধার করা হয়েছে দুটি মৃত গিনিপিগ এবং একটি মৃতপ্রায় বিড়াল। ব্রিটিশ পুলিশ জানিয়েছে, পানি না পেয়ে গিনিপিগ দুটি মারা গেছে। আর উদ্ধার হওয়া কালো রঙের বিড়ালটির অবস্থা আশঙ্কাজনক থাকায় মেরে ফেলা হয়েছে। যন্ত্রণা থেকে মুক্তি দিতেই বিড়ালটিকে মেরে ফেলা হয়েছে বলে দাবি ব্রিটিশ পুলিশের। তবে, পশু নিরাপত্তা প্রশ্নে এখন সমালোচনার মুখে পড়েছে থেরেসা মে-র প্রশাসন।
রাসায়নিক হামলার পর সের্গেই এবং তার মেয়ে ইউলিয়াকে উদ্ধার করে তাদের বাসভবন তালা দিয়ে দেয় ব্রিটিশ পুলিশ। প্রশ্ন উঠছে, ঘরে আর কেউ আছে কিনা, সেটা কেন যাচাই করে দেখল না পুলিশ?
কূটনীতিক মহলের একাংশ মনে করছেন, স্ক্রিপালের বাড়িতে পোষ্য আছে, এ খবর ব্রিটিশ পুলিশের কাছে রয়েছে। অভিযোগ, রাসায়নিক হামলার মতো আন্তর্জাতিক ঘটনায় পোষা প্রাণিদের নিরাপত্তা নিয়েও ভাবা উচিত ছিল ব্রিটিশ প্রশাসনের।
এদিকে, স্ক্রিপালের এই পোষা প্রাণিগুলোর মৃত্যুর পরই নতুন সূত্র খুঁজে পায় রাশিয়া। দাবি করে, এখানেই প্রমাণ হয় স্ক্রিপালদের রাসায়নিক হামলা করা হয়নি। ওই বাড়িতে ছিল প্রাণিগুলো, তাদেরও ক্ষতি হতে পারত।

আমাদের মোবাইল অ্যাপস ডাউনলোড করুন