অভিনেত্রীর সঙ্গে প্রিন্স হ্যারির বাগদান

prince-herryব্রিটিশ রাজপুত্র প্রিন্স হ্যারি মার্কিন অভিনেত্রী প্রেমিকা মেগান মার্কলকে বিয়ে করতে যাচ্ছেন। ব্রিটিশ সিংহাসনের পঞ্চম উত্তরাধিকারী প্রিন্স হ্যারি আগামী বসন্তে মার্কলকে বিয়ে করবেন। বিয়ের পর এ দম্পতি লন্ডনের কেনসিংটন প্যালেসে থাকবেন। সোমবার যুক্তরাজ্যের ক্লারেন্স রাজপ্রাসাদের এক বিবৃতিতে এ কথা বলা হয়েছে।
মার্কিন টিভি সিরিজ স্যুইটসে অভিনয়ের জন্য পরিচিত ৩৬ বছর বয়সী মেগানের সঙ্গে ৩৩ বছর বয়সী হ্যারির সম্পর্কের শুরু গত বছরের জুলাই মাস থেকে। মেগানের জন্ম ক্যালিফোর্নিয়ায়। অভিনয় ছাড়াও একাধিক সমাজসেবামূলক কাজের সঙ্গে যুক্ত তিনি। চলতি বছরের সেপ্টেম্বরে প্রথমবার এই জুটি প্রকাশ্যে আসেন। প্রায় ১৬ মাস চুটিয়ে প্রেম করার পর চলতি মাসের প্রথম দিকে তাদের বাগদান সম্পন্ন হয়েছে। গত বছরের নভেম্বরে রাজপ্রসাদকে তাদের সম্পর্কের কথা জানিয়েছিলেন হ্যারি। ওই বছরের সেপ্টেম্বরে প্রথম ভ্যানিটি ফেয়ারকে দেয়া সাক্ষাৎকারে মেগান বলেন, ‘আমরা খুব সুখে প্রেমময় সময় কাটাচ্ছি। ‘বিশেষ’ সময়গুলো আমরা উপভোগ করছি। গোপনে ৬ মাস প্রেম করার পর মনে হয়েছে এটি এখন প্রকাশ করা উচিত।’
এক বিবৃতিতে প্রিন্স চার্লস বলেন, ‘আমি আমার সন্তানের বাগদানের খবর ঘোষণা করতে পেরে অনেক আনন্দিত। তাদের এই সিদ্ধান্ত জানার পরে মার্কলের বাবা-মা প্রিন্স হ্যারিকে আশীর্বাদ দিয়েছেন।’ ব্রিটিশ রানী ও পরিবারের অন্যান্য ঘনিষ্ঠজন ছাড়া হ্যারি ও মার্কলের বাগদানের খবর প্রাথমিকভাবে কেউ জানত না। লন্ডনের একটি প্রাসাদে ওই বাগদান সম্পন্ন হয়েছে।
প্রিন্স অব ওয়েলস ও ডাচেস অব কর্নওয়ার্লের আবাসিক ভবন ক্লারেন্স হাউসের বিবৃতিতে বলা হয়, বিয়ের তারিখ পরবর্তী ঘোষণায় জানানো হবে। সোমবার সকালে কেনসিংটন প্যালেসের বাইরে ওই জুটির বাগদানের ছবি প্রকাশিত হয়েছে। ব্যাকিংহাম প্যালেসের মুখপাত্র বলেন, ‘ব্রিটিশ রানী এলিজাবেথ ও ডিউক অব এডিনবার্গ ফিলিপ বলেছেন, এ জুটিকে আর্শীবাদ করতে পেরে তারা আনন্দিত।’ ব্রিটেনের প্রধানমন্ত্রী তেরেসা মে হবু দম্পতিকে উষ্ণ অভিবাদন জানিয়েছেন এবং ভবিষ্যতে তাদের সুখী দাম্পত্য জীবনের জন্য আশীর্বাদ দিয়েছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button