টাওয়ার হ্যামলেটস মেয়র নির্বাচনে ১০ জন প্রার্থী

Towerটাওয়ার হ্যামলেটসের আগামী ১১ জুনের মেয়র নির্বাচনে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। ১৪ই মে বৃহস্পতিবার মধ্যরাত পর্যন্ত নির্বাচনে মনোনয়নপত্র গ্রহণ করা হয়। ১৫ই মে শুক্রবার প্রার্থীদের পূর্নাঙ্গ তালিকা প্রকাশ করেন রিটানিং অফিসার জন উইলিয়ামস। বিভিন্ন রাজনৈতিক দল বা গ্রুপ থেকে ৭ জন এবং স্বতন্ত্র প্রার্থী হিসাবে ৩ জন মেয়র প্রার্থী হিসাবে তাদের মনোনয়নপত্র দাখিল করেন। স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে একজন হলেন সাবেক মেয়র লুৎফুর রহমান সমর্থিত কাউন্সিলর রবিনা খান। বাকী প্রার্থীরা হলেন লেবার পার্টির জন বিগস। ২০১৪ সালের নির্বাচনে তিনি দ্বিতীয় হয়েছিলেন। কনজারভেটিভ প্রার্থীর কাউন্সিলর পিটার গোল্ডস, লিবডেমের এল্যাইন বাগশো, ইউকিপের নিকোলাস ম্যাককুইন, গ্রিণপার্টির জন ফস্টার, এনিম্যাল ওয়েলফেয়ার থেকে ভানেসা হাডসন, রেড ফ্ল্যাগ এন্টি কোরাপশনের এন্ডি এরলাম এবং বাকী দুই স্বতন্ত্রপ্রার্থী হলেন যথাক্রমে হাফিজ আব্দুল কাদির ও মোহাম্মদ মতিউর রহমান নানু।
একই দিন বারার স্টেপনীগ্রীন ওয়ার্ডের একটি কাউন্সিলর পদেও নির্বাচন হবে। এ পদের জন্য সর্বমোট ৮ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন লেবারপার্টির সাবিনা আখতার, কনজারভেটিভ পার্টির সাফিউল আজম, গ্রিণ পার্টির ক্রিষ্টি চ্যাশনাট, সাবেক মেয়র লুৎফুর রহমান সমর্থিত স্বতন্ত্র প্রার্থী আবু তালহা চৌধুরী, লিবডেমের উইল ডায়ার, সামথিং নিউর জ্যাসি ম্যাকনেইল ব্রাউন, ইউকিপের সি পাউল এবং আরেক স্বতন্ত্র প্রার্থী আফসর খান।
উল্লেখ্য ভোট কারচুপিসহ নানা অভিযোগে ২৩শে এপ্রিল হাইকোর্ট ২০১৪ সালের ২২শে মে মাসে অনুষ্ঠিত নির্বাচনে দ্বিতীয়বারের মতো নির্বাচিত টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র লুৎফুর রহমানকে ৭টি অভিযোগে দোষি সাব্যস্ত করেন। একই সঙ্গে নির্বাচন বাতিলেরও নির্দেশ দেন বিচারক। এর ফলশ্রুতিতেই টাওয়ার হ্যামলেটসের পরবর্তী মেয়র নির্বাচন হচ্ছে ১১ জুন। একই দিন বারার স্টেপনী গ্রীন ওয়ার্ডের একটি কাউন্সিলর পদেও নির্বাচন হবে। মেয়র লুৎফুর রহমানের এজেন্ট হিসাবে স্টেপনীগ্রীন ওয়ার্ডের কাউন্সিলর আলী বর চৌধুরীকেও দোষি সাব্যস্ত করে আদালত। কোর্টের রায়ে মেয়র নির্বাচনের সঙ্গে সঙ্গে আলি বর চৌধুরীর  পদের নির্বাচনও বাতিল করা হয়। মেয়র এবং স্টেপনীগ্রীণ ওয়ার্ডের নির্বাচনের জন্য আগামী ১১ তারিখ সকাল ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button