শরিয়া হোটেলে মদ নিষিদ্ধ, সমকামিতা বৈধ !

Hotel Londonলন্ডনের একটি ব্যয়বহুল আবাসিক হোটেল কিছুদিন আগেই ঘোষণা দিয়েছে তারা সেখানে শরিয়া রীতিনীতি কড়াকড়িভাবে পালন করবে। ইসলামে নিষিদ্ধ শুকরের মাংস এবং মদ জাতীয় কোনো খাবার পরিবেশন করবে না।
তবে সম্প্রতি এক চমকপ্রদ ঘোষণা দিয়েছে তারা। মদ নিষিদ্ধ হলেও ওই হোটেলে সমকামিদের যেতে এবং থাকতে কোনো বাধা নেই। যদিও তা ইসলামে নিষিদ্ধ।
লন্ডনের সাউথওয়ার্কের বারসোনডসে স্কয়ার হোটেলটির মালিকানা সম্প্রতি হাতবদল হয়েছে। এটি কিনে নিয়েছেন একটি মুসলিম ধনকুবের। কেনার পরেই তিনি ঘোষণা দেন এখানে কোনো অ্যালকোহল সার্ভ করা হবে না।
এই সূত্রে এটিকে ‘শরিয়া হোটেল’ আখ্যা দিয়ে প্রতিবেদন ছাপে ব্রিটিশ ট্যাবলয়েড ডেইলি মেইল। তারা দাবি করে, এই হোটেলে এক রাত কাটাতে খরচ পড়বে ২২০ পাউন্ড। আর এখানে কড়াকড়িভাবে শরিয়া আইন মেনে চলা হবে।
এই প্রতিবেদনের পরই হোটেলটিতে সমকামি নারী-পুরুষদের প্রবেশাধিকার থাকবে কি না তা নিয়ে নানা গুঞ্জন শুরু হয় কারণ ইসলামে সমকামিতা নিষিদ্ধ।
বিষয়টি কানে যাওয়ার পর কর্তৃপক্ষ ঘোষণা দিল, সেখানে মদ পরিবেশন বন্ধ করা হলেও সমকামিদের জন্য এর দরজা সব সময় খোলা থাকবে। তবে এটা ইসলামে নিষিদ্ধ বলা হলেও তারা কোন যুক্তিতে এই সিদ্ধান্ত নিয়েছে তা ব্যাখ্যা করেনি।
৮০ বেডের আবাসিক হোটেলটিতে আগে ছোট একটি বার ছিল এবং পশ্চিমের অন্য হোটেলের মতোই এখানে সব ধরনের সেবা দেয়া হতো। এখন সেই বারটি বন্ধ করে দেয়া হয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button