যুক্তরাজ্য যুব মহিলা লীগের অভিষেক অনুষ্ঠিত

Cmmunityশুক্রবার সন্ধ্যা ৭টায় পূর্ব লন্ডনের মন্টিফিউরি সেন্টারে যুক্তরাজ্য যুব মহিলা লীগের নব-ঘোষিত কমিটির অভিষেক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নতুন কমিটির সভাপতি ইয়াসমিন সুলতানা পলিন।সংগঠনের প্রধান উপদেষ্টা হিসেবে আছেন বঙ্গবন্ধুর দ্বিতীয় কন্যা শেখ রেহানা।অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রখ্যাত সাহিত্যিক, সাংবাদিক, লেখক, কলামিষ্ট আব্দুল গাফফার চৌধুরী।
যুক্তরাজ্য যুব মহিলা লীগের নব ঘোষিত সাধারণ সম্পাদক স্নিগ্ধা সাজিয়ার পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে প্রবীণ সাংবাদিক, বুদ্ধিজীবী আব্দুল গাফফার চৌধুরী বলেন, আমি আশা করি নতুন এই কমিটি বাংলাদেশ সহ ব্রিটেনে আমাদের কমিউনিটি ও সমাজের মধ্যকার সমস্যাগুলো চিহ্নিত করে যথাযথ ভূমিকা পালন করবে। তিনি বলেন শিক্ষিত তরুণী, শিক্ষিত মা, বোন তার কর্ম ও উদ্দীপনা দ্বারা সমাজের মধ্যকার সকল অনাচার, অন্যায়ের বিরুদ্ধে বলিষ্ঠ ভুমিকা রাখতে পারে। যুক্তরাজ্য যুব মহিলা লীগ সেটাই করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখতে গিয়ে যুক্তরাজ্য আওয়ামীলীগের প্রভাবশালী নেতা আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, আপনারা শুনে খুশী হবেন, এই কমিটি জননেত্রী শেখ হাসিনা অনুমোদন দিয়েছেন। এবং আমরা সকলে মিলে ঐক্যবদ্ধভাবে একই ছাতার নীচে থেকে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে নতুন ডিজিটাল বাংলাদেশ গড়ার আন্দোলনে সকলকে নিয়ে সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে দাঁড়িয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবো।
অভিষেক অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি সুলতান শরীফ, সেলিম আহমেদ খান, অসীম আহমেদ, সজীব ভূঁইয়া, জামাল আহমেদ খান, ফারজানা কায়সার, নাজমা হোসেন বেবি, সাইফুল ইসলাম মোহসীন, আনোয়ার খান, আনসার আহমদ উল্লাহ, শাহীন আহমদ, রাহীনা বেগম, রাহেলা শেখ, যুক্তরাজ্য মহিলা আওয়ামীলীগের নেত্রী খালেদা মোস্তাক কোরেশী, আঞ্জুমান আরা আঞ্জু, হোসনে আরা মতিন, মোসলেমা শামস, সিরাজউদ্দিন খসরু, আব্দুল আজিজুর রহমান, বাবুল খান, আজিজুর রহমান, মতিয়ার চৌধুরী, সুলতান আলী, ফায়সাল হোসেন সুমন, মাসুদ ইসলাম রুমেল প্রমুখ নেতা কর্মীবৃন্দ।
এ ছাড়াও যুক্তরাজ্য যুব মহিলা লীগের পক্ষ থেকে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন তানজিলা রুনা, ফারহান আফরোজ লিমন, মাহমুদা সুলতানা লুনা, ডঃ শম্পা দেওয়া, শাহীন নাহার লীনা, শাহানা আফরোজ রিংকু, ইয়াসমিন পলিন, সাজিয়া সুলতানা স্নিগ্ধা, মীরা বড়ুয়া, সুবর্না খান, শামীমা খানম, মিতু খানম প্রমুখ।
উল্লেখ্য এর আগে লন্ডন সফর কালে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাজ্য যুব মহিলা লীগের ৫১ সদস্য বিশিষ্ঠ কমিটির অনুমোদন দেন। ৫১ সদস্য বিশিষ্ট কমিটির মধ্যে রয়েছেন সভাপতি  ইয়াসমিন সুলতানা পলিন, ভাইস প্রেসিডেন্ট- ফারহানা আফরোজ লিমন, মাহমুদা সুলতানা লুনা, সাধারণ সম্পাদক- সাজিয়া স্নিগ্ধা, সহ-সাধারণ সম্পাদক- শাহীন নাহার লিনা, শামীমা  খানম শিপ্রা, ওয়েল ফেয়ার সেক্রেটারি- মিতু চক্রবর্তী, হেলথ এন্ড ট্রিটম্যান্ট সেক্রেটারি ডাঃ শম্পা দেওয়ান, প্রেস সেক্রেটারি- মীরা বড়ুয়া, ট্রেজারার- ফারজানা আফরোজ রিংকু সহ আরো অন্যান্য পোষ্ট ঘোষণা করা হয়।
অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্ট নিহত পরিবার সহ ভাষা আন্দোলন থেকে মুক্তিযুদ্ধে নিহত শত শহীদের আত্মার মাগফেরাত কামনায় দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।
অভিষেক অনুষ্ঠানের শুরুতে বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা কর্মীদের পক্ষ থেকে নব নির্বাচিত এই কমিটিকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানানো হয়। -সৈয়দ শাহ সেলিম আহমেদ

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button