ফাঁসির পর দেশের বিভিন্ন স্থানে সহিংসতায় নিহত ৫

Clashআব্দুল কাদের মোল্লাকে ফাঁসির পর দেশের বিভিন্ন স্থানে জামায়াতকর্মীদের সহিংসতায় পাঁচ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার ফাঁসি কার্যকরের পর গভীর রাতে ও ভোরে সাতক্ষীরায় আওয়ামী লীগ ও যুবলীগের দুই স্থানীয় নেতাকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
নোয়াখালীর বেগমগঞ্জে আইন শৃঙ্খলা বাহিনীর সঙ্গে জামায়াতকর্মীদের সংঘর্ষের সময় নিহত এক রিকশা চালক এবং পিরোজপুরের জিয়ানগর উপজেলায় গুলিতে নিহত বিএনপিকর্মীর লাশ গেছে হাসপাতালে।
এছাড়া যশোরের বাঘারপাড়ায় আগুন দিতে গিয়ে ট্রাক চাপায় নিহত হয়েছেন আশরাফুল (২০) নামে এক জামায়াত কর্মী।
সাতক্ষীরা: কলারোয়া পৌরসভার গোপীনাথপুর ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি আজিজুর রহমান আজুকে (৬০) কুপিয়ে খুন করেছে একদল মুখোশধারী দুর্বৃত্ত।
বৃহস্পতিবার দিনগত রাত সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটেছে।
নিহতের পরিবার সূত্র জানা যায়, একদল মুখোশধারী দুর্বৃত্ত আজুর বাড়িতে হামলা চালায়। এসময় আজু নিজেকে রক্ষা করতে বাড়ি থেকে দৌঁড়ে পালান। একপর্যায়ে তিনি পার্শ্ববর্তী একটি বাগানে পড়ে গেলে দুর্বৃত্তরা ধারালো অস্ত্র ‍দিয়ে তাকে এলোপাতাড়ি কোপান। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
এদিকে, কলারোয়া উপজেলার জয়নগর ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মেহেদী হাসান জজ আলী (৩৮) খুন হয়েছেন। জজ আলী কলারোয়া উপজেলার ৬নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আজিজুর রহমানের ছোট ভাই।
বৃহস্পতিবার দিনগত রাত ১টার দিকে তার নিজ রাড়ি থেকে ডেকে জোড়পূর্বক তুলে নিয়ে গিয়ে পাশ্ববর্তী ঋষিপাড়া খালের পাড়ে তাকে কুপিয়ে হত্যা করেছেন দুর্বৃত্তরা।
জজ আলী জয়নগর ইউনিয়ন নিজাম মোড়লের ছেলে।
জয়নগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজিজ বিশ্বাস এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তার দাবি, জামায়াত-শিবির কর্মীরা এ হত্যাকাণ্ড ঘটিয়েছেন।
কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ দারাহ খান দুটি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, ধারণা করা হচ্ছে পূর্ব শত্রুতার জের ধরে তাদের খুন করা হয়েছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে।
পিরোজপুর: জিয়ানগর উপজেলায় জামায়াত নেতা আব্দুল কাদের মোল্লার ফাঁসি কার্যকরের প্রতিবাদে ১৮ দলের মিছিলে দুর্বৃত্তের গুলিতে এক বিএনপি কর্মীর মৃত্যু হয়েছে। এসময় আরও ছয়জন আহত হয়েছেন।
বৃহস্পতিবার দিনগত রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটেছে। আহতদের স্থানীয় ভাণ্ডারী হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নিহত বিএনপি কর্মী শুক্কুর আলীরি (৩২) বাড়ি জিয়ানগর উপজেলার প্রত্তাশী ইউনিয়নে।
মিছিলকারীদের দাবি, প্রত্তাশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তোবারক আলীর বাড়ির ভেতর থেকে মিছিলে গুলি চালানো হয়েছে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে জিয়ানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদার জানান, এ ঘটনার সঙ্গে সঙ্গে শুক্কুর আলীসহ গুলিবিদ্ধ সাতজনকে স্থানীয় ভাণ্ডারী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক শুক্কুর আলীকে মৃত ঘোষণা করেন। পরে আহত বাকি ছয়জনকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।
নোয়াখালী: বেগমগঞ্জ উপজেলার আপাজিয়া বাজারে র‌্যাবের গুলিতে চটপটি ব্যবসায়ী খোরশেদ আলম (৪০) নিহত ও রিকশাচালক ইমাম উদ্দিন (৩৫) নামে আরও একজন গুলিবিদ্ধ হয়েছেন। বৃহস্পতিবার রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। শুক্রবার সকাল ৮টার দিকে চটপটি ব্যবসায়ী খোরশেদ আলম চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
নিহত খোরশেদ আলম ওই বাজার সংলগ্ন পাড়ার বাসিন্দা।
স্থানীয় সূত্র জানায়, রাত ১০টার দিকে কাদের মোল্লার রিভিউ খারিজের সংবাদে আপাজিয়া বাজারে ঝটিকা মিছিল বের করে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। এ সময় র‌্যাব বাধা দিলে তাদের সঙ্গে সংঘর্ষ বাধে। পরিস্থিতি নিয়ন্ত্রণে র‌্যাব গুলি ছুড়লে খোরশেদ ও ইমাম গুলিবিদ্ধ হয়।
তাদের উদ্ধার করে নোয়াখালী প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার সকালে খোরশেদ আলম হাসপাতালে মারা যান।
সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারেফ হোসেন তরফদার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
যশোর: যশোরের বাঘারপাড়া উপজেলায় ট্রাকে আগুন দিতে গিয়ে ওই ট্রাকেরই চাপায়ই নিহত হয়েছেন আশরাফুল (২০) নামে এক শিবির কর্মী। শুক্রবার ভোরে বাঘারপাড়া-চাড়াভিটা সড়কে উপজেলার বোলতেঘাটা মোড়ে এ ঘটনা ঘটে। নিহত আশরাফুল বাঘারপাড়া উপজেলার মহিরন গ্রামের মকবুল দর্জির ছেলে।
প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পুলিশ জানায়, শুক্রবার ভোরে একদল জামায়াত-শিবির কর্মী বোলতেঘাটা মোড়ে অবস্থান নিয়ে গাছের গুঁড়ি ফেলে বাঘারপাড়া-চাড়াভিটা সড়ক অবরোধের প্রস্তুতি নিচ্ছিলো।
এসময় তারা একটি ধাবমান ট্রাক আটকে আগুন জ্বালিয়ে দেওয়ার চেষ্টা করে। আতঙ্কিত হয়ে চালক ট্রাকটি নিয়ে দ্রুত চলে যাওয়ার ওই ট্রাকের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যান আশরাফুল।
জামায়াত-শিবির কর্মীরা আশরাফুলের লাশ তার বাড়িতে নিয়ে গেছে বলে জানানো হয়েছে। তবে শেষ রক্ষা হয়নি ট্রাকটির। ক্ষুব্ধ জামায়াত কর্মীরা দ্রুতই সেটিকে আটকে ফেলে। চালক পালিয়ে যেতে পারলেও ট্রাকটিতে আগুন ধরিয়ে দেয় তারা।
বাঘারপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জি জি বিশ্বাস জানান, ট্রাকচাপায় আশরাফুলের মৃত্যু হয়েছে। জ্বালিয়ে দেওয়া ট্রাকটি উদ্ধার করা গেলেও আশরাফুলের লাশ তারা এখনও উদ্ধার করতে পারেননি।
পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানোর চেষ্টা করছে বলেও জানান তিনি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button