রুশনারার নেতৃত্বে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান

Rushnara Aliটাওয়ার হ্যামলেটসের ৫ টি সহ হ্যাকনী এবং নিউহামের ২২ টি জিপি সার্জারী খোলা রাখার দাবীতে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন বরাবর স্মারকলিপি দেয়া হয়েছে। বুধবার দেশটির ছায়া শিক্ষামন্ত্রী এবং গ্রীণ এন্ড বেথনাল বো আসনের এমপি রুশনারা আলীর নেতৃত্বে ‘সেইভ আওয়ার সার্জারী’ ক্যাম্পেইনের অংশ হিসাবে ১০ নং ডাউনিং স্ট্রিটে এই স্মারকলিপি দেয়া হয়।
টাওয়ার হ্যামলেটসের পপলার এন্ড লাইম হাউজের এমপি জিম ফিটজ প্যাট্রিক এ সময় উপস্থিত ছিলেন। স্মারকলিপিতে লন্ডনের ১১ জন লেবার এমপিসহ মোট ২০ হাজার বাসিন্দা স্বাক্ষর করেন।
স্মারকলিপি প্রদান শেষে রুশনারা আলী বলেন, আমাদের লোকাল সার্জারীগুলো স্থানীয় বাসিন্দাদের প্রাথমিক স্বাস্থ্যসেবায়  গুরুত্বপুর্ন ভূমিকা রেখে আসছে; অথচ কোয়ালিশন সরকার এই সার্ভিসই বন্ধ করে দিতে চাচ্ছে।
তিনি বলেন, ক্যামেরন সরকার কর্তৃক এনএইচএস এর পুন:গঠনের সিদ্ধান্ত জিপি সার্ভিসের মারাত্মক ক্ষতি বয়ে আনবে। এর ফলে হাসপাতালে এঙিডেন্ট এন্ড ইমারজেন্সি সার্ভিসে ইতিমধ্যে চাপ সৃষ্টি হয়েছে। এ জন্যই সাধারন নাগরিকরা পিটিশনে স্বাক্ষর করেছেন।
রুশনারা বলেন, আমরা ক্যামেরন সরকারের পক্ষ থেকে বেশি বিলম্ব হওয়ার আগেই এই সিদ্ধান্ত পরিবর্তনের দাবি জানাচ্ছি।
তিনি বলেন, আমরা চাই সারাদেশে বন্ধের ঝুঁকিতে থাকা ৯৮ টি সার্জারির নাম সরকার প্রকাশ করবে যাতে করে রোগীরা ভয়াবহ পরিস্থিতির জন্য প্রস্তুতি নিতে পারেন।
টাওয়ার হ্যামলেটসের পুরস্কার বিজয়ী জুবিলি স্ট্রীট সার্জারির জিপি ড. নাওমী বিয়ার বলেন, আমি ভাবতেই পারিনা আমাদের রোগীরা যাদের মধ্যে দারিদ্ররাও রয়েছেন তারা সার্জারী সেবা থেকে বঞ্চিত হবেন।
উল্লেখ্য, ক্যামেরন সরকারের ফান্ডিং কাটের কারণে সারা দেশের মোট ৯৮ টি জিপি সার্জারী বন্ধের ঝুঁকিতে রয়েছে। এর মধ্যে টাওয়ার হ্যামলেটসের রয়েছে ৫ টি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button