সাবেক যুবনেতা তালাত আজিজের স্মরণ সভা অনুষ্ঠিত

Bishwaসাবেক সফল যুবনেতা ও পরবর্তীতে লন্ডন প্রবাসী অকাল প্রয়াত তালাত আজিজের স্মৃতিচারন করলেন তার সুহৃত-সতীর্থ আর স্বজনরা। তালাত আজিজ স্মৃতি ফাউন্ডেশন ইউকের উদ্যোগে গত ১০ অক্টোবর বৃহস্পতিবার পুর্ব লন্ডনের মাইক্রো বিজনেস সেন্টারে সিলেট জেলা যুবদলের সাবেক সাধারন সম্পাদক মরহুম তালাত আজিজের প্রথম মৃত্যু বাষির্কী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
সংগঠনের সাধারন সম্পাদক সোহেল আহমদ সাদিকের সভাপতিত্বে ও এমাদুর রহমান এমাদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক সিলেট-৩ আসনের সাবেক এমপি বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আলহাজ শফি আহমদ চৌধুরী। প্রধান বক্তা ছিলেন দক্ষিন সুরমার কৃতি সন্তান ও যুক্তরাজ্য বিএনপির সাবেক আহবায়ক এম এ মালেক। বিশেষ অতিথি ছিলেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের ডেপুটি মেয়র অহিদ আহমদ।
বক্তারা অকাল প্রয়াত তালাজ আজীজের বর্নাঢ্য রাজনৈতিক জীবনের স্মৃতিচারন করে বলেন, দেশের এই ত্রান্তিলগ্নে তালাতের মত ত্যাগী ও নিবেদিত প্রান জাতীয়তাবাদের যোদ্ধাদের বড় প্রয়োজন ছিল। তালাতরা রাজনীতি করেছেন সমাজ, দেশ ও দলকে কিছু দেবার জন্য, কখনোই তারা রাজনীতিকে ব্যাক্তিগত চাহিদা পুরনের হাতিয়ার বানাননি।
সাবেক এমপি শফি চৌধুরী, আগামী নির্বাচন তত্বাবধায়ক সরকারের অধীনে করতে বর্তমান সরকারকে বাধ্য করতে এ লক্ষে প্রবাসে জনমত গঠনে এগিয়ে আসার জন্য সবার প্রতি আহবান জানান।
বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন বিশিষ্ট সংগীত শিল্পী ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব এবং শফি চৌধুরীর সহধর্মীনি বেগম লতিফা চৌধুরী, নাজমুর রহমান সানা, আবুল কালাম আজাদ, শহিদুল ইসলাম মামুন, প্রফেসার ফরিদ উদ্দীন, ব্যারিষ্টার তমিজ উদ্দীন, আমিনুর রহমান আকরাম, পরিবারের পক্ষে মরহুমের ছোট ভাই আবেদ রাজা, তৈয়ব আলী সাজু, আখলাকুর রহমান লুকু, কাজী ইকবাল হোসেন দেলোয়ার প্রমুখ। সভায় উপস্থিত ছিলেন শরীফুজ্জামান চৌধুরী তপন, আব্দুস ছাত্তার, গোলজার আহমদ, মাষ্টার আমির উদ্দিন, ইকবাল হোসেন, এনামুল হক এনু, হাবিবুর রহমান, ব্যারিষ্টার আমিনুল হক লিটন, সেলিম আহমদ, মাওলানা শামীম, রফিক আহমদ, জয়নাল তালুকদার, দুদু মিয়া, সুমন তালুকদার, শাহীন আহমদ, জামাল আহমেদ, আসাব আলী, আবুল কালাম সেতু, মোহাম্মদ শাহজাহান প্রমুখ। সভা শেষে মরহুমের রুহের মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্টিত হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button