আশুলিয়ায় কমার্স ব্যাংকে ডাকাতি, নিহত ৬

সাভার উপজেলার আশুলিয়ার কাঠগড়া এলাকায় বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেড-এর শাখায় ডাকাতির চেষ্টাকালে ১ ডাকাতসহ ৬ জন নিহতের খবর পাওয়া গেছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত আরও ২৫ জন। মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে এ ঘটনা ঘটে।
প্রাথমিক খবরে জানা যায়, ডাকাতদের গুলি, বোমা ও ধারালো অস্ত্রের আক্রমণে ব্যাংকের এক নিরাপত্তা কর্মীসহ ৪ জন নিহত হন। আর গণপিটুনিতে নিহত হয় ১ ডাকাত। বর্তমানে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।
ব্যাংক থেকে ফোন করে এ তথ্য জানানোর পরে পুলিশ ঘটনাস্থলে গেছে। নিহতদের মরদেহ এনাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।
নিহতরা হলেন- ব্যাংকের ম্যানেজার ওয়ালি উল্লাহ, ক্যাশিয়ার, নিরাপত্তাকর্মী, গ্রাহক সাহাবুদ্দিন পলাশ, মুদি দোকানি মনির হোসেন ও এক ডাকাত।
প্রত্যক্ষদর্শীরা জানান, সশস্ত্র ডাকাত দল অস্ত্র নিয়ে গুলি ছুড়তে ছুড়তে ব্যাংকের ভেতর প্রবেশ করে। এসময় ব্যাংকের নিরাপত্তাকর্মী তাদের বাধা দিলে তাকে গুলি করে হত্যা করে ব্যাংকের ভেতরে প্রবেশ করে। এরপর ব্যাংকের ম্যানেজার ওয়ালি উল্লাহ ও ক্যাশিয়ারকে গুলি করে হত্যা করে। এসময় তাদের গুলিতে ব্যাংকের গ্রাহক সাহাবুদ্দিন পলাশ নিহত হন। ডাকাতরা ব্যাংক লুট করে পালিয়ে যাওয়ার সময় এলাকাবাসী তাদের আটকের চেষ্টা করেন এ সময় ডাকাতের গুলিতে মনির হোসেন নামে অপর এক মুদি দোকানদারের মৃত্যু হয়।
তারপরও অস্ত্রে মুখে এলাকাবাসী তাদের ধাওয়া করে দুই ডাকাতকে ধরে ফেলে। ঘটনাস্থলে গণপিটুনিতে এক ডাকাতের মৃত্যু হয়। অপর ডাকাত পুলিশ হেফাজতে রয়েছে। ডাকাত দলের অপর কয়েক সদস্য পালিয়ে যেতে সক্ষম হয়।
এনাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক (জনসংযোগ) জাহিদুর রহমান এ প্রতিবেদককে জানান, তাদের হাসপাতালে পাঁচজনের লাশ রয়েছে। এই ঘটনায় আহত আরো ২৫ জন ভর্তি হয়েছেন। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button