রোহিঙ্গা ইস্যুতে সৌদি বাদশাহকে শাহি ইমামের হৃদয়স্পর্শী চিঠি

মিয়ানমারের বৌদ্ধ ও সেনাবাহিনীদের দ্বারা রোহিঙ্গা মুসলিমদের গণহত্যা ও নির্যাতনের বিরুদ্ধে মুসলিমবিশ্বের জরুরি বৈঠক ডাকা প্রসঙ্গে সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজীজকে চিঠি লিখেছেন ভারতের শাহি মসজিদের ইমাম সাইয়েদ আহমদ বুখারি।
ভারতীয় মিডিয়া সূত্রে সাইয়েদ আহমদ বুখারি খাদেমুল হারামাইন ও শরিফাইনকে লক্ষ্য করে চিঠিতে লিখেন, বর্তমান সময়ে রোহিঙ্গা মুসলমানদের নাজুক পরিস্থিতি সম্পর্কে আপনি নিশ্চয় অবগত আছেন। সেখানে চরমভাবে মানবাধিকার লঙ্ঘন হচ্ছে। সংখ্যাগরিষ্ঠ বৌদ্ধ সম্প্রদায় ও সেনারা মুসলমানদের ওপর সীমাহীন নির্যাতন চালাচ্ছে। ফলে হাজারো মুসলমান শহিদ ও লক্ষাধিক মুসলমান দেশ ছাড়তে বাধ্য হয়েছে। পরিস্থিতি খুব  সোচনীয়। এমন পরিস্থিতি আপনার অবস্থান ও অস্তিত্ব প্রশ্নের সম্মুখীন। সেখানে তাদের সাহায্য সহযোগিতা, আশ্রয় ও খাদ্য পানীয়র ব্যবস্থা করাও জরুরি।
তিনি আরও লেখেন, এ পরিস্থিতি সারা বিশ্বের মুসলমানদেরই এক কঠিন সঙ্কটের দিকে ফেলে দিয়েছে। অনেক মুসলিম দেশ এর প্রতিবাদ করলেও বিশ্বসম্প্রদায় এ বিষয়ে নিশ্চুপ রয়েছে। মিয়ানমার সরকারকে এ নির্যাতন বন্ধের জন্য কোন কার্যকরি উদ্যোগ নেয়া হয়নি। এ কারণে আজ হিন্দুস্তানসহ গোটা বিশ্ব সৌদি বাদশাহর দিকে আশাভরা বুক নিয়ে চেয়ে আছে। আপনার প্রতি আবেদন আপনি মানবতার জন্য আপনার দৃষ্টি নিবদ্ধ করুন। রোহিঙ্গা মুসলিমদের মুক্তির ব্যবস্থা করুন। আপনার জন্য আবশ্যক সব মুসলিম দেশগুলো নিয়ে জরুরি বৈঠক ডাকা। আপনার এ আহ্বান তো বিশ্বেও যথেষ্ট গ্রহণযোগ্য হবে আল্লাহর কাছেও অসীম প্রতিদানের কারণ হবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button