অবশেষে তসলিমাকে ভারতে থাকার অনুমতি

বিতর্কিত বাংলাদেশী লেখিকা তসলিমা নাসরিনের রেসিডেন্সিয়াল ভিসা নবায়নে সম্মতি দিয়েছে ভারতের কেন্দ্রীয় সরকার৷ দেশটির স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে দেখা করার কয়েক ঘণ্টা পরে তাকে ভারতে থাকার অনুমতি দেয়া হলো।
এরআগে বুধবার এক বছরের ভিসার আবেদন প্রত্যাখ্যান করে স্থানীয় ভিত্তিতে তাকে দুমাসের ভিসা দেয়ায় ভারত সরকারের তীব্র সমালোচনা করেন তসলিমা। এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে সমালোচনার ঝড় ওঠে।
এই সঙ্কট সময়ে ৫২ বছর বয়সী এই বিতর্কিত লেখিকার পাশে দাঁড়ান ভারতীয় সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি ও ভারতীয় প্রেস কাউন্সিলের চেয়ারপার্সন মারকান্দে কাজ্জু। তসলিমাকে আবাসিক ভিসা দেয়ায় ভারত সরকারের সিদ্ধান্তকে তিনি স্বাগত জানিয়েছেন।
ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং এর সাথে  সাক্ষাতের পর তসলিমা নাসরিন টুইটার বার্তায় জানান, ‘স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আজ দুপুরে আমি দেখা করেছি। আমার লেখা ও আন্ধেরা দিন বইটি তাকে উপহার দিয়েছি। স্বরাষ্ট্রমন্ত্রীও আমাকে আশ্বাস দিয়ে বলেছেন আপকা আন্ধেরা দিন খতম হো জায়েগা (আপনার অন্ধকার দিন কেটে যাবে)।
এদিকে ভারতে থাকার অনুমতি পাওয়ায় উচ্ছ্বসিত তসলিমা৷ তিনি বলেন, ‘আমি খুবই খুশি৷ আমাকে এদেশে থাকার অনুমতি দেওয়ায় ভারত সরকারের কাছে আমি কৃতজ্ঞ৷ এদেশের মাটিতে ঘরের স্বাদ পাই আমি৷’

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button