পা ফসকে পড়ে গেলেন প্রেসিডেন্ট মুগাবে

Mugabeঅনেক ক্ষমতাশালী রাষ্ট্রপ্রধানও মাঝে মাঝে ভারসাম্য হারিয়ে ফেলেন। এটা যেমন শাসনের বেলা সত্যি তেমনি ব্যক্তিগত চালচলনের বেলায়ও সত্যি। স্লিপ অব টাঙ বা কথার ভুলের কারণে অনেক রাষ্ট্রনায়কই আলোচনা-সমালোচনার পাত্র হয়েছেন। আবার উদ্ভট পোশাক কিংবা চলাফেরায় অসতর্কতার কারণে হাসি ও করুণা উভয়টার পাত্র হতে হয়েছে অনেককে।
তেমনি এক বিব্রতকর অভিজ্ঞতার মুখে পড়তে হয়েছে পশ্চিম আফ্রিকার দেশগুলোর মধ্যে শক্তিশালী দেশ জিম্বাবুয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবেকে। ইথিওপিয়ার রাজধানী আদ্দিসআবাবায় পশ্চিম আফ্রিকার দেশগুলোর সম্মেলন শেষে  বুধবার দেশে ফেরেন তিনি। বিমান থেকে নামার সময় একটি সিড়ি বাকি থাকতেই পা ফসকে যায় মুগাবের। চিৎপটাং না হলেও সামনের দিকে হুমড়ি খেয়ে পড়ে যান তিনি। এ সময় দ্রুত প্রেসিডেন্টের নিরাপত্তা বাহিনীর সদস্যরা ছুটে আসে। তবে তাদের কারো সাহায্য ছাড়াই মুগাবে উঠে সোজা তার গাড়িতে উঠে চলে যান।
প্রেসিডেন্ট চলে যাওয়ার পর হুশ ফেরে নিরাপত্তা বাহিনীর কর্মকর্তাদের । মুগাবের বিব্রতকর এই ছবিটি যাতে প্রকাশ না পায় সেজন্য সেখানে উপস্থিত ফটো সাংবাদিকের ক্যামেরা কেড়ে নিয়ে ছবিগুলো নষ্ট করে দেয়ারে চেষ্টা করেন তারা। তারপরও বার্তা সংস্থা এএপির কাছে ছবিগুলি পৌছে যায়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button