সৌদি আরবে জিয়া পরিবারের মিলনমেলা

Kaledaওমরাহ পালনের উদ্দেশে সৌদি আরব পৌঁছেছেন বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। শনিবার স্থানীয় সময় দিবাগত রাত সোয়া ৩টার দিকে মদিনার আমীর মোহাম্মদ বিন আব্দুল আজিজ বিমানবন্দরে পৌঁছান তিনি। এর আগে শনিবার বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টায় অ্যামিরাটস এয়ার লাইন্সের একটি বিমানে করে খালেদা জিয়া সৌদি আরবের উদ্দেশে রওনা হন।
বিএনপি সূত্র জানায়, সৌদী বাদশার বিশেষ আমন্ত্রণে ওমরাহ এবং মহানবী হযরত মোহাম্মদ (সা.) এর রওজা মোবারক জিয়ারাত করতে মদীনায় গেছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও তার বড় ছেলে তারেক রহমান। তাদের সঙ্গে রয়েছেন তারেকের স্ত্রী জুবাইদা রহমান ও মেয়ে জায়মা রহমান। এর আগে লন্ডন থেকে সপরিবারে দুবাই আসেন খালেদা জিয়ার বড় ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। সেখান থেকে তার মায়ের সঙ্গে একই ফ্লাইটে মদিনায় আসেন তিনি।
সৌদি আরবের বাদশাহ আবদুল্লাহ বিন আবদুল আজিজের আমন্ত্রণে এই সফর অনুষ্ঠিত হওয়ায় রাজকীয় মেহমান হিসেবে খালেদা জিয়া ও তারেক রহমানসহ তার সফরসঙ্গীরা সৌদি আরবে অবস্থান করবেন।
রবিবার রাতে তারা সেখানে পরিবার-পরিজন নিয়ে তারাবীর নামাজ আদয় করেন এবং এরপরে মহানবী (সাঃ) এর রওজা মোবারক জিয়ারত শেষে নফল নামাজ আদায় করেন।
রিয়াজুল জান্নাত সেই পবিত্র স্মৃতি বিজড়িত স্থান যেখানে মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) তাঁর সাহাবীদের নিয়ে নামাজে দাঁড়াতেন। সেই পবিত্র স্থানে নফল নামাজ আদায় ও দেশ ও মুসলিম উম্মাহর শান্তি সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে মোনাজাত করেছেন খালেদা জিয়া ও তারেক রহমান। মসজিদে নববীতেই তারা ফজরের নামাজ আদায় করেন।
এর আগে রবিবার রাত ১২টা ১০ মিনিটে খালেদা জিয়া ও তারেক রহমান মসজিদে নববীতে অবস্থিত মহানবী হযরত মুহাম্মদ সা.-এর রওজা মোবারক জিয়ারত করেন। সেখানে দোয়া মোনাজাত করেন তারা।
এসময় সঙ্গে ছিলেন তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমান, মেয়ে জাইমা রহমান, মিসেস শামীম ইস্কান্দারসহ বিএনপি চেয়ারপারসনের সফর সঙ্গীরা, একি সময় মদীনায় অবস্থানরত দলের একাধিক কেন্দ্রীয় নেতা এবং বিএনপি চেয়ারপারসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যানের সংবাদ কাভার করতে বাংলাদেশ থেকে যাওয়া সাংবাদিকরা।
এদিকে রবিবার সন্ধ্যায় সৌদি বিএনপির নেতাকর্মীদের নিয়ে মসজিদে নববিতে ইফতার করেন তারেক রহমান। প্রতি ওয়াক্ত নামাজ জামাতে আদায় করেন এবং ব্যক্তিগত নফল ইবাদতের পর বিশেষ মোনাজাত করেন। মঙ্গলবার সন্ধ্যায় তারা মক্কার উদ্দেশ্যে রওয়ানা হবেন।
বেগম খালেদা জিয়া, তারেক রহমান ও পরিবারের সদস্যরা মসজিদে নববীর সন্নিকটে দারুল ঈমান হোটেলে অবস্থান করছেন। আগামী ২৭ জুলাই ভোরে তার দেশে ফেরার কথা রয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button