ওসমানী বিমানবন্দরে নিরাপত্তা জোরদার

বাংলাদেশে সাম্প্রতিক জঙ্গি হামলার ঘটনায় সিলেট এমএজি সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। আজ বুধবার বিষয়টি জানিয়েছেন ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ।
এর আগে মঙ্গলবার সকালে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন জঙ্গি হামলার ঘটনায় বিমানবন্দরগুলোতে নিরাপত্তা জোরদারের বিষয়টি জানান। এর পরপরই ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরেও নিরাপত্তা ব্যবস্থা জোরদারের তৎপরতা শুরু হয়।
বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ জানান, দেশে সাম্প্রতিক জঙ্গি হামলার ঘটনায় দেশের সব বিমানবন্দরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এছাড়াও নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে গতকাল মঙ্গলবার সংশ্লিষ্ট সকল ইউনিটের সঙ্গে বৈঠক করা হয়েছে। সবগুলো ইউনিটকে সর্বোচ্চ সতর্ক থেকে দায়িত্ব পালন করতে বলা হয়েছে। এরই অংশ হিসেবে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে গড়ে তোলা হয়েছে নিরাপত্তা বলয়।
প্রসঙ্গত, গত বছরের নভেম্বর থেকে ওসমানীতে বিজিবির ৬ সদস্যকে ডগ স্কোয়াডসহ মোতায়েন করা হয়। এ স্কোয়াড এখনো দায়িত্ব পালন করছে। এছাড়া সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ ও আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এবিপিএন) সদস্যরা নিরাপত্তার দায়িত্বে আছেন। বিমানবন্দরটিতে বর্তমানে প্রায় ১০০ এবিপিএন সদস্য দায়িত্বে নিয়োজিত আছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button