মাওলানা মুহিউদ্দীন খানের মৃত্যুতে খালেদা জিয়ার শোক

ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান, ২০ দলীয় জোটের অন্যতম নেতা, দেশের বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও প্রখ্যাত আলেম মাওলানা মুহিউদ্দীন খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।
গতকাল শনিবার এক শোকবাণীতে খালেদা জিয়া বলেন, মাওলানা মুহিউদ্দীন খান ছিলেন একজন ইসলামী চিন্তাবিদ, প্রখ্যাত আলেম এবং একজন নিবেদিতপ্রাণ রাজনীতিবিদ। তিনি সত্য, ন্যায় ও ইনসাফের পথে মানুষকে আহ্বান করতেন। একজন সাংবাদিক হিসেবে তিনি মত প্রকাশের স্বাধীনতায় দৃঢ়ভাবে বিশ্বাস করতেন। তিনি তার লেখনি এবং রাজনৈতিক বক্তব্যে বহুমাত্রিক গণতন্ত্রের পক্ষে সবসময় সোচ্চার ছিলেন। গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে ২০ দলীয় জোটের শরীক দলের একজন নেতা হিসেবে তিনি সক্রিয় ভূমিকা পালন করেছেন। সরকারের রক্তচক্ষু তাকে তার নীতি ও কর্তব্যকর্ম থেকে বিন্দুমাত্র টলাতে পারেনি। দেশের বিশিষ্ট আলেম ও ইসলামী চিন্তাবিদ হিসেবে তিনি দেশবাসীর নিকট অত্যন্ত শ্রদ্ধেয় ছিলেন। এই মুহূর্তে দেশের চরম সংকটকালে পৃথিবী থেকে তার চিরবিদায়ে এক বিশাল শূন্যতার সৃষ্টি হলো। বেগম জিয়া মরহুম মাওলানা মুহিউদ্দীন খানের রূহের মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারবর্গ, নিকটজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।
অপর এক শোকবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, মাসিক মদীনা সম্পাদক মাওলানা মুহিউদ্দীন খান এর মৃত্যুতে শোক প্রকাশ করে বলেন, বাংলাদেশে ইসলামী জ্ঞান চর্চার মাধ্যমে আদর্শ সমাজ প্রতিষ্ঠায় অসামান্য অবদান রেখেছেন। একজন প্রসিদ্ধ আলেম এবং খ্যাতিসম্পন্ন ইসলামী চিন্তাবিদ হিসেবে তিনি মানুষকে সবসময় সত্য ও সরল পথের কথা বলেছেন। একজন প্রসিদ্ধ ইসলামী প-িত হিসেবে তিনি ছিলেন সর্বজন শ্রদ্ধেয়। বিএনপি মহাসচিব মরহুম মাওলানা মুহিউদ্দীন খানের রূহের মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবার, আত্মীয়স্বজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সহমর্মিতা জ্ঞাপন করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button