এবার ফ্রান্সে বন্ধ হচ্ছে সোশ্যাল মিডিয়া !

Socialসোশ্যাল মিডিয়াসহ বেশকিছু ওয়েবসাইট বন্ধে ফরাসি সরকারকে অনুমোদন দিয়েছে দেশটির পার্লামেন্ট। বৃহস্পতিবার এ সংক্রান্ত একটি প্রস্তাবে ভোট দেন দেশটির এমপিরা। শুক্রবার আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে জানানো হয়, এর ফলে সরকার চাইলেই জরুরি অবস্থা চলাকালে এ ওয়েবসাইটগুলো বন্ধ করে দিতে পারবে।
প্যারিসে হামলার ঘটনায় প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদের জারি করা জরুরি অবস্থার মেয়াদ বাড়িয়ে তিন মাস করা হয় গত বৃহস্পতিবার। এ ব্যাপারে ফরাসি প্রধানমন্ত্রীর একটি প্রস্তাবে অনুমোদন দেয় দেশটির পার্লামেন্ট। এর আগে ফের সন্ত্রাসী হামলার আশঙ্কায় ফ্রান্সে জরুরি অবস্থার মেয়াদ বাড়িয়ে তিন মাস করা হয়। এ সংক্রান্ত প্রস্তাবে অনুমোদন দিয়েছে দেশটির পার্লামেন্টের নিম্নকক্ষ। প্রস্তাবটি উত্থাপন করেন প্রধানমন্ত্রী ম্যানুয়েল ভালস।
ফ্রান্সের সংবিধান অনুযায়ী, সংকটময় পরিস্থিতিতে প্রেসিডেন্ট তাৎক্ষণিকভাবে ১২ দিনের জন্য জরুরি অবস্থা জারি করতে পারেন। তবে এর মেয়াদ ১২ দিনের চেয়ে বেশি করতে হলে পার্লামেন্টের অনুমোদন নিতে হয়।
এদিকে পার্লামেন্টে দেয়া ভাষণে জরুরি অবস্থার মেয়াদ বাড়ানোর পক্ষে যুক্তি দেন ফরাসি প্রধানমন্ত্রী। তিনি বলেন, জঙ্গিরা ফের ফ্রান্সে হামলা চালাতে পারে। এবার তারা রাসায়নিক বা জীবাণু অস্ত্রের ব্যবহারও করতে পারে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button