অসচেতনতাই সড়ক দুর্ঘটনার প্রধান কারণ : ইলিয়াস কাঞ্চন

Ilias Kamchonনিরাপদ সড়ক চাই (নিসচা)-এর চেয়ারম্যান চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন বলেছেন, রাস্তাঘাটসহ যে কোন সমস্যাকে সমস্যা হিসাবে না দেখে নিজেরা শতর্ক ও সচেতন হলে সড়ক দূর্ঘটনা অনেকাংশেই কমে আসবে।
তিনি বলেন, সমস্য যেমন থাকবে তার সমাধানও খুজে বের করতে হবে। প্রত্যেক কেই নিজের উপলব্ধি থেকে দায়িত্ব পালন করলে সড়ক দূর্ঘটনা দুর করা সম্ভব। তিনি গাড়ি চালানোর সময় চালকদেরকে দ্রুত গাড়ী চালানো, রাস্তা পারাপারের সময় পথচারীদের মোবাইল ফোনে কথা না বলা ও রাস্তায় দাড়িয়ে বন্ধু বান্ধবদের সাথে গল্প করা থেকে বিরত থাকার আহবান জানান।
এলজিইডি ও নিরাপদ সড়ক চাই লালমনিরহাট এর উদ্দোগে রোববার দুপুরে সড়ক দূর্ঘটনা রোধে ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে লালমনিরহাট জেলা শহরে এক বর্ণাঢ্য র‌্যালী শেষে জেলা পরিষদ অডিটরিয়ামে আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্যে এসব কথা বলেন। জেলা প্রশাসক হাবিবুর রহমান-এর সভাপতিত্বে অনুষ্টিত আলোচনা সভায়, বক্তব্য রাখেন,এ্যাড: সফুরা বেগম রুমী এমপি, জেলা পরিষদ প্রশাসক ও জেলা আ’লীগ সাধারন সম্পাদক এ্যাড: মতিয়ার রহমান, পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম, নিরাপদ সড়ক চাই লালমনিরহাটের আহবায়ক একেএম মমিনুল হক, সদস্য সচিব আসাদুজ্জামান ভুট্টু প্রমুখ। পরে গাড়ী চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধি মূলক কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় জেলার দুইশতাধিক গাড়িচালক অংশ নেয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button