তারেক রহমানের বক্তব্যে শেখ হাসিনার তীব্র প্রতিক্রিয়া

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের লন্ডনে দেয়া সাম্প্রতিক বক্তব্যের তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘বিএনপি সব সময় ইতিহাস বিকৃত করে। সেই ধারাবাহিকতায় তারেক ইতিহাস বিকৃত করছে। লেখাপড়া না শিখলে, ইতিহাস না জানলে, এ ধরনের কথা তো বলবেই।’ এ সময় শেখ হাসিনা তারেক রহমানকে ‘জানোয়ার’ বলে গালি দেন।
বুধবার বিকালে রাজধানীর খামারবাড়িতে কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আওয়ামী লীগ আয়োজিত মহান বিজয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনার কু-পুত্র তারেক রহমানকে জিহবা সামলে কথা বলতে বলবেন। বাংলাদেশ ও বিশ্বের মানুষ তার এসব মিথ্যাচার আর মেনে নেবে না।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, তত্ত্বাবধায়ক সরকারের আমলে যারা মুচলেকা দিয়ে বিদেশে গেছেন, তারা এখন বড় বড় কথা বলছেন। কিন্তু জনগণ তাদের ছেড়ে দেবে না।
তিনি তীর্যক ভাষায় বলেন, জানোয়ারকে শিক্ষা কিভাবে দিতে হয় এ দেশের মানুষ তা ভালো করে জানে। মুক্তিযুদ্ধের সময় ইয়াহিয়া খানের বক্তব্যের সঙ্গে তার (তারেক রহমান) বক্তব্য মিলে যাচ্ছে।
শেখ হাসিনা বলেন, খালেদা জিয়া এতিমের টাকা চুরি করেছেন। তিনি অপরাধ করেছেন বলেই তার বিরুদ্ধে মামলায় আদালতে হাজিরা দেন না। তিনি পালিয়ে পালিয়ে বেড়ান। আদালতে মামলা চলাকালে তার আইনজীবীরা আদালতকে অসম্মান করেন, গালাগালি করেন। বিশ্বের কোন সভ্য দেশেই এ ধরনের অসভ্য কাজ কেউ করে না।
তিনি বলেন, জামায়াতকে রাজনীতির সুযোগ দিয়েছিলেন জিয়াউর রহমান। বঙ্গবন্ধুকে হত্যার পর দেশে হত্যার রাজনীতি শুরু হয়। এরপর জাতীয় চার নেতাকে হত্যা করা হয়।
বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, বাংলাদেশ এগিয়ে যাবে বলে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, বাংলাদেশের অগ্রযাত্রাকে কেউ ঠেকিয়ে রাখতে পারবে না। ২০২১ সালের মধ্যেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। ২০৪১ সালের মধ্যেই উন্নত ও সমৃদ্ধশালী দেশ হিসেবে বিশ্বসভায় মাথা উঁচু করে দাঁড়াবে। তিনি বলেন, জিয়া ইতিহাস বিকৃত করেছে, খালেদা জিয়াও করেছে তার পুত্রও একই কাজ করছে। এসময় তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যা দেশের স্বাধীনতাকে হত্যা, মুক্তিযুদ্ধের চেতনাকে হত্যা।
সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button