বিএনপিকে আন্দোলনের সুযোগ দেয়া হবে না : সুরঞ্জিত

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত এমপি বলেছেন, বিদ্যুৎ ও গ্যাসের মূল্য বৃদ্ধি ইস্যু নিয়ে বিএনপিকে আন্দোলনের কোনো সুযোগ দেওয়া হবে না।
তিনি সোমবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে নৌকা সমর্থক গোষ্ঠীর এক আলোচনা সভায় এ কথা বলেন।
সংগঠনের সহ-সভাপতি মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্ঠা মো. নাজির মিয়া, সাম্যবাদী দলের কেন্দ্রীয় নেতা হারুন চৌধুরী ও হুমায়ুন কবির মিজি প্রমূখ।
সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধি করা হলে লাগাতার কর্মসূচি দেয়ার হুমকি দিয়েছেন।
তিনি বলেন, জনস্বার্থ রক্ষা করে জাতীয় ও আন্তর্জাতিক বাজারের সঙ্গে সমন্বয় করে উন্নয়নের স্বার্থে গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর বিষয়টি বিবেচনা করা হবে। বিএনপির আন্দোলনের ভয়ে বাড়ানো বা কমানো হবে না।
বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার জানুয়ারিতে আন্দোলন শুরু করার ঘোষনার বিষয়ে সংসদের আইন বিচার ও সংসদ বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, আন্দোলন করার অধিকার আপনার আছে। তবে শান্তিপূর্ণ উপায়ে আন্দোলন করেন।
তিনি বলেন, ‘নির্বাচন হবে না, আমরা এ কথা বলিনি। সময় হলেই নির্বাচন হবে। সরকার প্রতিনিধিত্বহীন অবস্থায় একদিনও ক্ষমতায় থাকবে না।
বাংলাদেশ বন্ধুহীন হয়ে পড়েছে-খালেদা জিয়ার এমন বক্তব্যের কঠোর সমালোচনা করেন সুরঞ্জিত।
তিনি বলেন, ‘কী করে বুঝলেন আমরা বন্ধুহীন হয়ে পড়লাম। এবারও স্পিকার শিরীন শারমিন চৌধুরী সিপিএ এবং সাবের হোসেন চৌধুরী আইপিইউয়ে জয়ী হয়েছে। তাঁরা কী গায়েবী ভোটে নির্বাচিত হয়েছেন? সারা পৃথিবীর সংসদ সদস্যদের ভোটে সাবের চৌধুরী নির্বাচিত হয়েছেন। ওআইসিতে আপনারা একজনকে দাঁড় করিয়েছিলেন। তিনি কেবল তাঁর ভোটটাই পেয়েছিলেন।
খালেদা জিয়ার বক্তব্য অন্তঃসারশূন্য, বিদ্বেষপূর্ণ ও ঈর্ষাপরায়ন উল্লেখ করে তিনি বলেন, দেশের বর্তমান পররাষ্ট্রনীতিতে বিশ্বের সকল দেশের কাছে দেশের ভাবমূর্তি উন্নত হয়েছে।
যুক্তরাষ্ট্রের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে উল্লেখ করে সুরঞ্জিত বলেন, ‘যুক্তরাষ্ট্রের সঙ্গে আমাদের টিকফা ও ডায়ালগ বিষয়ে সম্প্রতি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। তবে বেগম জিয়া লবিস্ট নিয়োগ করে মাঝে মাঝে ৫ জানুয়ারি নির্বাচন নিয়ে প্রশ্ন তোলার চেষ্টা করেন।’
এক দেশের ওপর নির্ভর করে সরকার দেশ চালাছে বিএনপি নেতাদের এমন মন্তব্যের বিষয়ে সুরঞ্জিত বলেন, ভারতের সঙ্গে আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ঐতিহাসিক।
ভারতের সঙ্গে সম্পর্ক আরও ভাল হবে উল্লেখ করে তিনি বলেন, উপমহাদেশে জঙ্গিবাদসহ সকল সমস্যা নিয়ে আমার একসাথে লড়াই করব। দুই দেশের মধ্যে জঙ্গির লিস্ট আদান-প্রদান করা হচ্ছে। উভয় দেশ জঙ্গিবাদের বিরুদ্ধে যৌথভাবে লড়াই করবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button