ঘরে বসেই পরামর্শ

সিলেটে ব্রিটিশ কনস্যুলার সেবায় পরিবর্তন

ব্রিটিশ হাই কমিশন সিলেটে ব্রিটিশ নাগরিকদের প্রদত্ত কনস্যুলার সেবার ক্ষেত্রে পরিবর্তন এনেছে। কনস্যুলার সেবাগ্রহীতাদের অফিসে না গিয়ে ঘরে বসেই সব ধরনের পরামর্শ নিতে পারবেন ।  আগামী পহেলা নভেম্বর থেকে এটি কার্যকর হবে । ফলে অধিকতর ঝুঁকির মুখে থাকা ব্রিটিশ নাগরিকের জন্য সহায়তার উন্নয়ন  এবং আরো উন্নত সেবা প্রদানের সুযোগ সৃষ্টি হবে বলে মনে করছে ব্রিটিশ হাই কমিশন। বৃহস্পতিবার ঢাকাস্থ ব্রিটিশ হাই কমিশনের প্রেরিত এক বার্তায় এ তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়,  কনস্যুলার সেবাগ্রহীতাদের আর আমাদের অফিসে আসতে হবে না। বরং ঘরে বসে, কর্মক্ষেত্রে বা ভ্রমণকালে তারা আমাদের পরামর্শ নিতে পারবেন। আমাদের ওয়েবসাইট www.gov.uk/government/world/bangladesh, কনস্যুলার যোগাযোগ কেন্দ্র এবং ইমেইলে আরো দ্রুত ও অধিকতর দক্ষতার সঙ্গে গ্রহীতাকে সেবা প্রদান করবে।
আরো বলা হয়-  সিলেট অফিসে কনস্যুলার সেবা বহাল রাখবে। অফিসে আগমনের আগে, সেবাগ্রহীতাকে সাক্ষাতের দিন/ক্ষণ ঠিক করে নিতে হবে, এতে আমরা জরুরী বা অগ্রাধিকারের বিষয় বেছে নিতে পারবো, যেমন সহিংসতায় বা জোর করে বিয়ে দেবার বিষয়ালির মতো ঘটনায় ক্ষতিগ্রস্তদের সহায়তা সেবাগ্রহীতা আমাদের ফোন করতে পারেন, ফোন নম্বর +৮৮০ ২ ৮৮২২৭০৫, রবিবার থেকে বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা। অথবা consular.bangladesh@fco.gov.uk. ই-মেইল করা যাবে। তবে অনুসন্ধানের ক্ষেত্রে স্পষ্ট করে এর উদ্দেশ্য জানাতে হবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button