আইএসএল টুর্নমান্টের জমকালো উদ্বোধন

ISLরোববার বিকেলে উদ্বোধন হলো সাতশো কোটি রুপির আইএসএল টুর্নমান্টে। বিশ্লেষকরা বলছেন, এর মাধ্যমে ক্রিকেটের সাথে এবার বদলে যাবে ভারতীয় ফুটবলের চালচিত্র। আর এজন্যে ইডেন গার্ডেনের মতো যুবভারতী স্টেডিয়ামকে সাজানো হয়েছে নতুন সাজে। ভারতের সবচেয়ে ব্যয়বহুল আকর্ষীয় ফুটবল আসর বসছে এই স্টেডিয়ামে।আইপিএল এর আদলে ভারতে ফুটবল উন্মাদনা ছড়িয়ে দিতে শুরু হচ্ছে ইন্ডিয়ান সুপার লীগ। আর এই সুপার লীগের অংশীদার হতে যাচ্ছেন ভারতের ব্যবসায়ী, বলিউড আর ক্রিকেট তারকারা।
উদ্বোধনী ম্যাচে সৌরভ গাঙ্গুলির দল এ্যাতলেটিকো কোলকাতা প্রতিদ্বন্দ্বিতা করবে রনবীর কাপুরের দল মুম্বাই সিটির সঙ্গে। বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক মামুনুল খেলছেন গাঙ্গুলীর দলে। তবে আজ উদ্বোধণী ম্যাচে মামুনুলের খেলা অনেকটা অনিশ্চিত বলে জানা গেছে।
আইএসএল স্পন্সর করছে আইএমজি-রিল্যায়ান্স গ্রুপ। অনেকটা ক্রিকেটের আইপিএলের ধাঁচেই গোটা প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে চলেছে৷ উদ্বোধনও হবে সেভাবেই৷ যুবভারতীতে বর্ণাঢ্য মহড়ায় দেখা গেল আলোর খেলা৷
এদিন উদ্বোধনের বর্ণাঢ্য মহড়ার পাশাপাশি গোটা স্টেডিয়াম আইএসএলের প্রথ্ম ম্যাচের জন্য সাজানো হয়েছে৷ এখন চূড়ান্ত পর্যায়ের প্রস্তুতি চলছে৷ আইএলএলের জন্য চমৎকার ব্যবস্থা করেছেন ফ্র্যাঞ্চাইজিরা৷ প্লেয়ার এবং ফ্র্যাঞ্চাইজি কর্তাদের বসার জন্য আলাদা ব্যবস্থা করা হয়েছে৷
বিগ বাজেটের এই টুর্নামেন্টে ভারতের ৮টি শহর দিল্লী মুম্বাই, কোলকাতা, চেন্নাই, গোয়া, কেরালা, পুনে ও গোয়াহাটির ৮টি টীম অংশ নিতে যাচ্ছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button