ব্রিটিশ এমপির ইংলিশ প্রিমিয়ার লীগ বর্জনের আহবান

টুর্নামেন্টে বিদেশী খেলোয়াড়ের সংখ্যা বেশি হওয়ায় ইংলিশ প্রিমিয়ার লীগ ফুটবল বর্জন করার আহবান জানিয়েছেন এক ব্রিটিশ এমপি।
ডেভিড ক্যামেরনের ক্ষমতাসীন দলের সংসদ সদস্য ডেভিড আ্যামেস দাবী করেন-প্রিমিয়ার লীগে অধিক সংখ্যক বিদেশী খেলোয়াড়ের কারনেই ইংল্যান্ড আর বিশ্বকাপ শিরোপা জয় করতে পারছে না।
আ্যামেস প্রিমিয়ার লীগকে ‘পুরোপুরি অসম্মানের’ হিসেবে অভিহিত করেন এবং আগামী ১৬ আগস্ট শুরু হওয়া নতুন মৌসুমে পিমিয়ার লীগে শীর্ষ দলগুলোর ম্যাচ বর্জনের আহবান জানান।
তবে ইংল্যান্ডের তৃতীয় বিভাগ ফুটবলের ম্যাচগুলো দেখার জন্য সমর্থকদের মাঠে উপস্থিত হওয়ার আহবানও জানান তিনি।
ফাইনালে আর্জেন্টিনাকে ১-০ গোলে হারিয়ে জার্মানির ২০১৪ বিশ্বকাপ শিরোপা জয়ের নয় দিন পর হাউজ অব কমন্সের এক বিতর্ক অনুষ্ঠানে আ্যামেস বলেন,‘ এমনকি ফাইনাল খেলা কোন দলকেও আমি সমর্থন করতে পারি না। তবে যে বিষয়ে আমি খুব উদ্বিগ্ন তা হলো ইংল্যান্ড দলের পারফরমেন্স।
‘তারা খুব বাজেভাবে আমাদের মান-সম্মান নষ্ট করেছে।’
১৯৬৬ বিশ্বকাপ জয়ী ইংল্যান্ড দলের সাথে ব্রাজিল বিশ্বকাপের প্রথম রাউন্ডেই বিদায় নেয়া ইংলিশ দলটির সাথে পার্থক্য টানেন তিনি।
লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে সে বছর অতিরিক্ত সময়ের পর তখনকার জার্মানিকে ৪-২ হারিয়ে এ পর্যন্ত প্রথম ও একবারই বিশ্বকাপ জয় করেছিল ইংল্যান্ড।
তিনি বলেন, ‘১৯৬৬ সালে আমার নিজ শহরের দল ওয়েস্টহ্যামের ববি মুর, জিওফ হার্স্ট এবং মার্টিন পিটার্স ছিলেন, যারা দলের নেতৃত্ব দিয়েছেন এবং চার গোলের সব কটিই করেছেন।
‘সেসব তারকা খেলোয়াড়দের সবাই নিজ দেশ থেকে উঠে এসছে।
‘এখনকার দিনে প্রিমিয়ার লীগ পুরোপুরি অসম্মানের। আমাদের খেলোয়াড়রা অনেক কম অর্থ পায় এবং খারাপ খেলে।
‘ভবিষ্যতে প্রিমিয়ার লীগের ম্যাচ বর্জনের জন্য আমি সবাইকে পরামর্শ দিচ্ছি। অন্য কোন লীগ নয়। বাকি ফুটবল লীগগুলো খুবই ভাল।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button