বিএনপি জোটে সাম্যবাদী দলের যোগদান

বর্তমান সরকারকে বিদায় করতে না পারলে আওয়ামী লীগকে দেশকে বিক্রির কাছাকাছি নিয়ে যাবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। শনিবার রাত সোয়া ৯টায় গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বাংলাদেশ সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক সাইদ আহমেদের নেতৃত্বে শতাধিক নেতাকর্মী খালেদা জিয়ার হাতে ফুলের তোড়া দিয়ে জোটে যোগ দেন। এ সময় খালেদা জিয়া এ মন্তব্য করেন।
সাবেক এ প্রধানমন্ত্রী বলেন, আমরা যারা দেশকে ভালবাসি; কে ছোট, কে বড়, কে ডান, কে বাম- এটা বড় বিষয় নয়, সবাইকে ঐক্যবদ্ধ হয়ে একসঙ্গে কাজ করতে হবে।
তিনি বলেন, বর্তমানে দেশের যা অবস্থা, দেশ রক্ষা করতে না পারলে আওয়ামী লীগ এমন জায়গায় নিয়ে যাবে যখন দেশ বিক্রি না হলেও কিছুই করার থাকবে না। যা বিক্রির শামিল।
বিএনপি চেয়ারপারসন বলেন, ষড়যন্ত্র চলছে। ঈদের পর সকল শক্তি দিয়ে দুর্নীতিবাজ, ভোটারবিহীন নির্বাচিত এ অবৈধ সরকারকে বিদায় করে নির্দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করা হবে।
এ সময় ১৯ দলীয় জোটের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।
৪ জুন সাইদ আহমেদের নেতৃত্বে সাম্যবাদী দলের নেতারা খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করেন। ওই বৈঠকে দলটি বিএনপি নেতৃত্বাধীন জোটে যোগ দেয়ার আগ্রহ প্রকাশ করে। পরে ১৯ দলীয় জোটের বৈঠকেও সাম্যবাদী দলকে জোটে নেয়ার নীতিগত সিদ্ধান্ত আসে।
এর আগে, ২৫ জানুয়ারি ১৮ দলে কাজী জাফরের নেতৃত্বধীন জাতীয় পার্টি যোগ দিলে এটি ১৯ দলীয় জোটে রূপান্তরিত হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button