মসজিদে নববীর ইমামের সাথে আল্লামা শফীর সাক্ষাৎ

Shofiহেফাজতে ইসলাম বাংলাদেশের আমির, আল্লামা শাহ্ আহমদ শফী সোমবার বাদ জোহর পবিত্র মদিনা শরীফে মসজিদে নববীর ইমাম ও খতিব ড. শায়খ আহমদ তালেবের আমন্ত্রণে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে মসজিদে নববীর ইমাম বাংলাদেশের আলেম-ওলামা, মাদরাসা শিক্ষা ও ধর্মপ্রাণ মুসলমানদের ঈমান-আকিদাসহ বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন। আল্লামা আহমদ শফী মসজিদে নববীর ইমামকে বাংলাদেশের মুসলমানদের ধর্মীয় আকিদা-বিশ্বাস ও তাহজিব-তামাদ্দুন এবং পবিত্র মক্কা ও মদিনার প্রতি তাদের যে অকৃত্রিম ভালোবাসা ও মহব্বত তা বিস্তারিত তুলে ধরেন।
সম্প্রতি পবিত্র মদিনা মুনাওয়ারা থেকে মহানবী হজরত মুহাম্মদ সা:-এর রওজা শরীফ সরিয়ে নেয়ার ব্যাপারে যে বিভ্রান্তিমূলক প্রচারণা চলছিল তার সত্যতা কতটুকু জানতে চাইলে মসজিদে নববীর ইমাম বলেন, সৌদি সরকার এবং মসজিদে নববী কর্তৃপক্ষ এ বিষয়ে কোনো কিছুই জানে না। এ সংবাদের আদৌ কোনো ভিত্তি নেই। ইত:পূর্বেও বিভিন্ন সময়ে রাসূলে পাকের সা: রওজা মোবারক নিয়ে ইসলামের শত্রুরা নানা ষড়যন্ত্র চালিয়েছে, এ বিভ্রান্তিকর তথ্যটি সে চক্রান্তেরই ধারাবাহিকতা মাত্র। ইহুদি-খ্রিষ্টানচক্র মুসলমানদের ধর্মীয় প্রতীকগুলোকে বিতর্কিত করে মক্কা-মদিনার প্রতি মানুষের যে আবেগ-অনুভূতি তা বিনষ্ট করার সুপরিকল্পিত ষড়যন্ত্র করছে। ইহুদিরা মুসলিম উম্মাহর চিরশত্রু। তাদের ষড়যন্ত্র সম্পর্কে মুসলিম বিশ্বকে তিনি সজাগ ও সতর্ক থাকার আহ্বান জানান। আল্লামা শাহ্ আহমদ শফী প্রবাসী বাংলাদেশীদের বিভিন্ন বিষয় নিয়েও তার সাথে মতবিনিময় করেন।
মসজিদে নববীর ইমাম ও খতিব তার কাছে হেফাজতে ইসলামের আন্দোলন সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, হেফাজতে ইসলাম একটি অরাজনৈতিক সংগঠন। মুসলমানদের ঈমান-আকিদার হেফাজত, সিরাতুল মুস্তাকিমের পথ প্রদর্শন এবং ব্যক্তি ও সমাজজীবনে যাবতীয় অন্যায়-অনাচার ও নৈতিক অবয় প্রতিরোধে দীনের সহি রাস্তায় মানুষকে ফিরিয়ে আনার জন্য কাজ করে যাচ্ছে। মহান আল্লাহর প্রতি আস্থা ও বিশ্বাস এবং বিশ্বনবী খাতামুননবিয়িন সা:-এর শান-মান-মর্যাদা অক্ষুন্ন রাখার জন্য দেশের সর্বস্তরের ওলামা-মাশায়েখ তৌহিদি জনতাকে নিয়ে ঐক্যবদ্ধভাবে তৎপরতা চালিয়ে যাচ্ছে।
হেফাজতে ইসলামের এক বিজ্ঞপ্তিতে উল্লিখিত তথ্য দিয়ে বলা হয়, মসজিদে নববীর ইমাম আল্লামা আহমদ শফীর সুস্থতা, দীর্ঘায়ু এবং বাংলাদেশের মুসলমানদের সার্বিক কামিয়াবি ও দেশে শান্তি-স্থিতিশীলতা এবং উন্নতি-অগ্রগতির জন্য মহান আল্লাহর দরবারে বিশেষ দোয়া ও মুনাজাত করেন।
পরে তিনি মসজিদে নববী চত্বরে আল-আসমাউল হুসনা ক্যালিগ্রাফি প্রদর্শনী পরিদর্শন করেন। তাকে স্বাগত জানান প্রদর্শনীর মহাপরিচালক শায়খ রেজা আল-জুহানি। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন আল্লামা আহমদ শফীর ছেলে মাওলানা আনাস মাদানী, হেফাজতে ইসলাম মদিনা শাখার সভাপতি মাওলানা সাইয়্যেদ রফিকুল ইসলাম মাদানী, সেক্রেটারি মাওলানা সুফিয়ান আনিস মাদানী এবং হেফাজত আমিরের ব্যক্তিগত সহকারী মাওলানা শফিউল আলমসহ বাংলাদেশের বিশিষ্ট আলেম ও প্রবাসী হেফাজতে ইসলাম নেতৃবৃন্দ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button