৮৪ ঘন্টার হরতাল পালিত : নিহত ২, আহত ৫ হাজার

Hortalবিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী জানান, বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলের ৮৪ ঘন্টার হরতালে জোটের ২ নেতাকর্মী নিহত হয়েছেন। আহত হয়েছেন ৫ হাজার ৪শ। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের হাতে গ্রেফতার হয়েছে ২১ হাজার ১০ জন এবং বিভিন্ন মামলায় আসামী করা হয়েছে ২১ হাজার জনকে। এছাড়া ২১ নেতাকর্মীকে বিভিন্ন মেয়াদে কারাদন্ডের আদেশ দিয়েছে ভ্রাম্যমান আদালত।
বুধবার কিকালে নয়াপল্টনস্থ বিএনপি কার্যালয়ে ৮৪ ঘন্টা হরতাল শেষে এক সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী এ তথ্য জানান।
প্রসঙ্গত, গত শুক্রবার গুলশানে বিএনপির চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে ১৮দলীয় জোটের মহাসচিব পর্যায়ে বৈঠকের পর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে টানা ৭২ ঘন্টার হরতাল কর্মসূচির ঘোষণা করেন।
টানা ৭২ ঘন্টার হরতাল কর্মসূচি ঘোষণার পর সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে দলের স্থায়ী কমিটির তিন সদস্য ব্যারিষ্টার মওদুদ আহমদ, এমকে আনোয়ার ও ব্যারিষ্টার রফিকুল ইসলাম মিয়াসহ ৫ শীর্ষ নেতাকে গ্রেপ্তার করে। নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে শুক্রবার দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে ৭২ ঘন্টার হরতাল ১২ ঘন্টা বৃদ্ধি করে ৮৪ ঘন্টার ঘোষণা করেন দলের যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button