কাশ্মির নিয়ে অলীক কল্পনায় আছে ভারত : তাসনিম আসলাম

Tasnimপাকিস্তান বলেছে, কাশ্মিরের দখল নিয়ে অলীক স্বপ্নে বিভোর রয়েছে ভারত। পাক পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র তাসনিম আসলাম গত শুক্রবার সাপ্তাহিক সংবাদ ব্রিফিংয়ে এ কথা বলেছেন।
ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সৈয়দ আকবরউদ্দিনের দেয়া বক্তেব্যর জবাবে তাসনিম আসলাম আরো বলেছেন, পাকিস্তান নয় বরং ভারতই তার আয়তন বাড়ানোর অলীক কল্পনায় বিভোর রয়েছে।
বৃহস্পতিবার আকবরউদ্দিন বলেছিলেন, জম্মু ও কাশ্মির দখল করে পাকিস্তান তার আয়তন বাড়ানোর আত্ম-বিনাশি ও ব্যর্থ প্রচেষ্টা চালাচ্ছে যা দিল্লির কাছে মোটেই অজানা নয়। তিনি এসব ভুলে নিজের অভ্যন্তরীণ সমস্যা সমাধানে মনযোগ দিতেও ইসলামাবাদকে পরামর্শ দিয়েছেন। পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে ৫ ফেব্রুয়ারি ‘কাশ্মির দিবস’ পালন উপলক্ষে অনুষ্ঠিত মিছিল ও সমাবেশের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আকবর উদ্দিন এসব কথা বলেন।
এ প্রসঙ্গে তাসনিম আসলাম বলেন, কাশ্মির হচ্ছে এমন একটি ইস্যু যার সমাধান হতে হবে সেখানকার জনগণের ইচ্ছার ভিত্তিতে; তারাই তাদের ভাগ্য নির্ধারণ করবে। এ বিষয়ে জাতিসংঘে একটি প্রস্তাব পাস হয়ে রয়েছে। কিন্তু ভারত সে প্রস্তাব লঙ্ঘন এবং কাশ্মির জনগণের ইচ্ছাকে অবদমিত করে চলেছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button