প্যারামেডিক শিক্ষার্থীরা প্রতি বছর ৫০০০ পাউন্ড পাবেন

ব্রিটেনে প্যারামেডিকস, রেডিওগ্রাফার এবং ফিজিওথেরাপিস্ট হওয়ার জন্য অধ্যয়নরত শিক্ষার্থীরা সেপ্টেম্বর থেকে নতুন আর্থিক সহায়তা প্রাপ্তদের মধ্যে অন্তর্ভুক্ত হবেনে। এই প্রথম প্যারামেডিক শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে থাকাকালীন অতিরিক্ত এনএইচএস অর্থায়নে উপকৃত হবেন। ছাত্র ঋণ সহ বিদ্যমান সহায়তার শীর্ষে এই তহবিল সরবরাহ করা হবে। নির্ধারিত বিষয়ের নতুন এবং অব্যাহত শিক্ষার্থীরা আর্থিক সহায়তা পাবেন। বিষয়গুলো হচ্ছে, ডায়েটটিক্স, ডেন্টাল হাইজিন বা ডেন্টাল থেরাপি (স্তর ৫ এবং ৬কোর্স), পেশাগত থেরাপি, অপা‌রে‌টিং বিভাগের প্র্যাকটিশনার (স্তর ৫এবং ৬কোর্স), অর্থোপ‌টিক্স, অর্থোটিক্স এবং প্রোস্থ‌ে‌টিক্স, ফেজিওথেরা‌পি, পিডিয়াট্রি বা চিরোপোডি, রাডিয়োগ্রাফি (ডায়াগনস্টিক এবং থেরাপিউটিক), স্পিচ এবং ভাষা থেরাপি, পেরামেডিসিন, মিউওয়াইফা‌রি ও নার্সিং (প্রাপ্তবয়স্ক, শিশু, মানসিক স্বাস্থ্য, শেখার অক্ষমতা, যৌথ নার্সিং / সামাজিক কাজ)।

সরকার ডিসেম্বর মাসে প্রথম নতুন অর্থায়নের ঘোষণা দেয়। এতে বলা হয়েছে যে সমস্ত নতুন এবং অব্যাহত নার্সিং, মিডওয়াইফারি শিক্ষার্থী এবং ইংরেজি বিশ্ববিদ্যালয়গুলিতে প্রাক-নিবন্ধন কোর্সে অনেক অনুমোদিত স্বাস্থ্যকর্মী প্রতি বছর ৫০০০ পাউন্ড রক্ষণাবেক্ষণ অনুদান পাবেন। তাদের এটি ফেরত দেওয়ার প্রয়োজন হবে না। এটি ২০২২ সালের মধ্যে নার্সের সংখ্যা ৫০,০০০ বৃদ্ধি করা কনজারভেটিভ সরকারের ইশতেহারের অঙ্গীকারের অংশ হিসাবে আসে।

জনস্বাস্থ্য মন্ত্রী জো চার্চিল বলেছেন, প্যারামেডিকস থেকে শুরু করে ফিজিওথেরাপিস্ট, রেডিওগ্রাফার থেকে বক্তৃতা এবং ভাষা থেরাপিস্ট, আমাদের প্রতিভাবান মিত্র স্বাস্থ্য পেশাদাররা এনএইচএসের তৃতীয় বৃহত্তম কর্মশক্তি এবং উন্নত জীবনযাপনে লোকদের সমর্থন করেন।

চাহিদা বাড়ার সাথে সাথে আমাদের এনএইচএসে যোগ দিতে আমাদের আরও সেরা এবং উজ্জ্বলতর প্রয়োজন। আমি চাই যারা এই প্যারামেডিক হিসাবে মানুষের জীবন বাঁচানোর কাজটি উপভোগ করবেন বা রেডিওগ্রাফার হিসাবে ক্যান্সার নির্ণয়ের জন্য এই চমৎকার নতুন ৫০০০ পাউন্ড সমর্থন প্যাকেজের সুযোগ নিয়ে প্রশিক্ষণে এগিয়ে আসবেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button