২ পেন্সের মুদ্রা ৩০০ পাউন্ড‌ে বিক্রয়

সংগ্রহকারীরা এর সামনের দিকে একটি বিরল উৎপাদন ত্রুটি দেখার পরে, একটি দুই পেন্সের মুদ্রা ইবেতে (মাল্টিন্যাশনাল কর্পোরেশন এবং ই-কমার্স ওয়েবসাইট) পুরোপুরি ৩০০ পাউন্ড‌ে বিক্রি করেছেন। ‘ব্যবহৃত’ হিসাবে তালিকাভুক্ত হওয়া সত্ত্বেও, এবং ‘ঠিক অবস্থায়’, মুদ্রা নিলাম সাইটে তার বাজার মূল্যের ১৫,০৫০ গুণ বেশি মূ‌‌ল্যে বিক্রি হয়েছিল এবং ৩৩ টি বিড আকর্ষণ করেছিল। এই মুদ্রাটি সংগ্রহকারীদের দ্বারা অনুসন্ধান করা হয় যেমন এটি সম্মুখের দিকে ‘নতুন পেন্স’ লিখা ছিল – এটি এমন এক শিঙ্গা যা ১৯৮১ এর পরে তৈরি কয়েকটি মুদ্রার ২ মুদ্রা গর্ব করতে পারে।

১৯৭১ থেকে ১৯৮১ সালের মধ্যে তৈরি ২ পেন্স মুদ্রায় তাদের উপর ‘নিউ পেন্স’ লেখা ছিল, তবে রয়্যাল মিন্ট তাদের ১৯৮১-এর পরে ‘টু পেন্স’ বলার জন্য তাদের পরিবর্তন করার সিদ্ধান্ত নিয়েছে। তবে (এখানেই ত্রুটিটি উপস্থিত হয়), ১৯৮৩ এর পরে রয়েল মিন্ট দুর্ঘটনাক্রমে তাদের উপর ‘নিউ পেন্স’ এর পুরানো শিলালিপিতে অল্প সংখ্যক মুদ্রা তৈ‌রি ক‌রে।

মুদ্রাগুলি সংগ্রহকারীদের জন্য উজ্জ্বল অবার্কুলেটেড’ স্ট্যান্ডার্ডে তৈরি করা হয়েছিল, যার অর্থ তারা প্রচলিত সাধারণ ২ পেন্স কয়েনের চেয়ে উচ্চ মানের ছিল। যাইহোক, কিছু এখন প্রচল‌নে প্রবেশ করেছে বলে মনে হয়, যদিও রয়েল মিন্ট বলেছে যে, তুলনামূলকভাবে কিছু ভাসমান রয়েছে, তাই সংগ্রহকারীরা নজর রাখছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close