লন্ডন সিটি বিএনপির সভায় বক্তারা

শহীদ জিয়া ছিলেন গণতন্ত্রের প্রাণ পুরুষ

BNP2সন্ত্রাস, দুর্নীতি, গুম, খুন ও দেশকে অস্থিতিশীল করার জন্য আওয়ামীলীগকে একদিন বিচারের মুখোমুখী হতে হবে উল্লেখ করে লন্ডন সিটি বিএনপির উদ্যোগে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন। বক্তারা ক্ষমতাসীন জনগণের ধৈর্য্যরে বাঁধ ভেঙ্গে দিচ্ছে উল্লেখ করে বলেন, জুলুমের বিরুদ্ধে বাংলাদেশের মানুষ সব সময় প্রতিবাদী। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ছিলেন অবিচারের বিরুদ্ধে গণতন্ত্রের অতন্দ্র প্রহরী। শহীদ জিয়ার স্বপ্ন বাস্তবায়নে যে জনগণ কাজ করে তাদের হত্যা, গুম, নির্যাতন চালিয়ে ধ্বংস করা যাবে না।
সোমবার পূর্ব লন্ডনের স্থানীয় একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন লন্ডন সিটি বিএনপির সভাপতি বিশিষ্ট সমাজসেবী আহমদ আলী।
BNP5যুক্তরাজ্য বি এন পির সহসভাপতি জনাব আহমদ আলীর সভাপতিত্বে ও সাবেক যুক্তরাজ্য ছাত্রদলের সাধারন সম্পাদক আহবাব হোসেন খান বাপ্পি ও সাবেক সিটি বি এন পির সহ সভাপতি শরিফুল ইসলামের  পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি শাইস্তা চৌধুরী কুদ্দুস। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট সাংবাদিক, সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি মুকতাবিস্-উন-নূর। প্রধান বক্তার বক্তব্য রাখেন য্ক্তুরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়সর এম আহমদ।
BNPবিশেষ অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য বি এন পির সিনিয়র সহ সভাপতি জনাব আব্দুল হামিদ চৌ, সহ সভাপতি আবুল কালাম আজাদ, আলহাজ তৌমুস আলী, গোলাম রাব্বানী, সিলেট সদর বি এন পির সভাপতি শাহ জামাল নুরুল হুদা, যুক্তরাজ্য বি এন পির সাংগঠনিক সম্পাদক যুক্তরাজ্য ছাত্রদলের সাবেক সভাপতি জনাব জসিম উদ্দিন সেলিম, আরো বক্ত্যব রাখেন আব্দুস সালাম আজাদ, আছাব আলী, সাইফুল ইসলাম মুল্লা, সহিদ মো: মুসা, কামাল হোসেন বাবুল, এড  তানজির আল ওয়াব, বাবুল গনি, শাহ আলম, ব্যরিস্টার আশরাফ আরেফিন, মুশাররফ হোসেন, জেবুননেছা রুনা, সাইফুল ইসলাম মিরাজ, ওলিউর রহমান চৌ ফাহিম, শাকিল সাঈদ চৌ, তৌহিদুল আরেফিন রুহেল,  মিজানুর রহমান রুমান, সাদেক আহমেদ।
বক্তারা শহীদ রাষ্ট্রপতি  জিয়াউর রহমানের রাজনৈতিক জীবনের নানা দিক নিয়ে আলোচনা করে বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়া ছিলেন দক্ষিণ এশিয়ার গণতন্ত্র প্রতিষ্ঠায় অন্যতম মহান পুরুষ। যিনি একদলীয় শাসনের বিরুদ্ধে গণতন্ত্র প্রতিষ্ঠা করে মানুষের অধিকার এনেছিলেন। তাই গণতন্ত্র হরণকারী চক্রের হাতে ইতিহাসের এ মহান নায়ককে নিমর্মভাবে জীবন দিতে হয়েছে।
BNP3প্রধান অতিথির বক্তব্যে শাইস্তা চৌধুরী কুদ্দুস বলেন, যারা শহীদ জিয়াকে নিয়ে ষড়যন্ত্র করছেন তারা যে বাংলাদেশের রাজনীতিতে বাকশালের বিষফোঁড়া এনেছিলেন সেটা গোটা পৃথিবী জানে। তাই এখন তারা জিয়া পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। প্রধান আলোচক মুকতাবিস্-উন-নূর বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়া বাংলাদেশের রাজনীতিতে অভিশাপ মুক্ত করেছিলেন। দেশের মাটি ও মানুষের প্রতি যে তার অগাদ মমত্ববোধ ছিলো সেটার প্রমাণ হলো তার প্রতিটি কর্মসূচি। তিনি বলেন, জিয়াউর রহমান জনমুখি কর্মসূচি নিয়ে গণতন্ত্রকে সুসংহত’র জন্য ইতিহাসে অমর হয়ে আছেন।
প্রধান বক্তা কয়সর এম আহমদ বলেন, বাংলাদেশের গণতন্ত্র, আইনের শাসন ও মানবাধিকারের জন্য চরম হুমকী আওয়ামীলীগ জিয়াউর রহমানের আদর্শকে ভয় পায়। তাই জিয়াউর রহমান সম্পর্কে তারা এতো ভীত। ষড়যন্ত্রকারী আওয়ামীলীগের বিরুদ্ধে দেশবাসীকে স্বোচ্ছার হতে হবে।
BNP4সভাপতির বক্তব্যে এম আহমদ আলী বলেন, বাংলাদেশের মানুষ গণতন্ত্রের জন্য আওয়ামীলীগের হাতে জীবন দিচ্ছে, যে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন শহীদ রাষ্ট্রপতি জিয়া। আওয়ামীলীগ গণতন্ত্রকে ভয় পায় বলেই জিয়াউর রহমানকেও ভয় পায়। এখন তাদের নতুন ভয় হলেন তারুণ্যের অহংকার আমাদের নেতা তাকের জিয়া। যে কারনে নতুন করে এরা ষড়যন্ত্র বিস্তার করছে।
ফারুক আহমেদ এর কুরআন তেলায়াতের মাধ্যমে শুরু হওয়া সভায় আরও উপস্থিত ছিলেন, ইঞ্জিনিয়ার এম এ হান্নান, সাজ্জাদুর রহমান, তাজবির চৌ শিমুল, আবু হেনা মোস্তফা কামাল, ইমাদ উদ্দিন রানা, রফিকুল ইসলাম সজীব, রুটারেট সুমন, জিয়াউর রহমান জিয়া, জামাল আহমদ, নুমান আহমদ, আম্বিয়া, সেলিম আহমদ, আহাদ জাহাঙ্গীর, সালিক, আকমল হোসেন, মাসুম আহমদ, আতিকুর রহমান, মাসুক রহমান প্রমুখ। আলোচনা সভা শেষে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন মুফতি সৈয়দ মাহমুদ আলী।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button