সৌদি আরবে ডিনশীপ অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশি রহমতউল্লাহ

সাগর চৌধুরী, সৌদি আরব থেকে: একমাত্র বাংলাদেশি শিক্ষার্থী হিসেবে এ বিরল কৃতিত্ব অর্জন করেন রহমত উল্লাহ। বিদেশের মাটিতে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেন তিনি। কিং সউদ বিশ্ববিদ্যালয়ের অ্যাডুকেশন ফ্যাকাল্টির সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত ছাত্রদের মধ্যে স্থান করে নেন ইসলামিক স্টাডিজ বিভাগের বাংলাদেশি ছাত্র রহমত উল্লাহ। বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. বদরান আল উমরের উপস্থিতিতে প্রতিভাবান এ শিক্ষার্থীদের হাতে সনদ ও পুরস্কার তুলে দেয়া হয়।

মঙ্গলবার (১৯ নভেম্বর) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে ১৪৩৯-৪০ হিজরী শিক্ষাবর্ষে ফ্যাকাল্টি সমূহে সর্বোচ্চ নম্বর প্রাপ্ত ১ শত ৮৭ জন ছাত্রছাত্রী কে ডিনশীপ অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। প্রত্যেক ফ্যাকাল্টি থেকে সর্বোচ্চ নম্বরধারী ৫ জন করে ছাত্র/ছাত্রী বাছাই করা হয়। এদের মধ্যে সৌদি ছাত্র/ছাত্রী ছাড়াও ৮ জন বিদেশী ছাত্র এ অ্যাওয়ার্ডের সৌভাগ্য অর্জন করেন।

কিং সউদ বিশ্ববিদ্যালয়কে আরব বিশ্বের শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয়ের একটি। বর্তমানে এ বিশ্ববিদ্যালয়ে ইসলামী শিক্ষা, বিজ্ঞান, কলা, প্রকৌশল, আরবি ভাষা, পর্যটন ও মনোবিজ্ঞান ইত্যাদি বিভাগে প্রায় ৩৫ জন বাংলাদেশি শিক্ষার্থী অনার্স, মাস্টার্স, পিএইচডিসহ বিভিন্ন শিক্ষাস্তরে অধ্যয়নরত আছেন।
উল্লেখ্য, রহমত উল্লাহ গত শিক্ষাবর্ষেও এই পুরস্কার অর্জন করেন। তিনি নরসিংদী জেলার রায়পুরের শিবপুর গ্রামের আনোয়ারুল হকের কনিষ্ঠ সন্তান।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close