যুক্তরাষ্ট্রে গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

যুক্তরাষ্ট্রে ডাকাতের গুলিত নিহত হয়েছেন প্রযুক্তি বিষয়ক বাংলাদেশী একজন গবেষক। লুইজিয়ানা রাজ্যের ইস্ট ব্যাটন রৌজে এ ঘটনা ঘটেছে। স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, নিহত ওই বাংলাদেশী গবেষকের নাম মো. ফিরোজ-উল-আমিন রিয়েল (২৯)। গবেষণার পাশাপাশি তিনি একটি গ্যাস স্টেশনে কেরানি হিসেবে চাকুরি করতেন। সেখানে এক ডাকাত প্রবেশ করে তাকে গুলি করে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

রিয়েল লুইজিয়ানা স্টেট ইউনিভার্সিটিতে পিএইচডি’র শিক্ষার্থী ছিলেন। ইস্ট ব্যাটন রৌজের শেরিফের অফিস থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, স্থানীয় সময় শনিবার ভোর ৩টা ৩০ মিনিটে মিস্টার লুসি’র ভ্যালেরো গ্যাস স্টেশনে কাজ করছিলেন ফিরোজ। এই গ্যাস স্টেশনটি ইস্ট ব্যাটন রৌজে ১৪০০ এয়ারলাইন হাইওয়েতে অবস্থিত। ওই সময় সেখানে গুলি হয়। এরপরই গোয়েন্দারা পদক্ষেপ নেন।

বিবৃতিতে আরো বলা হয়, ঘটনার সময় এক ব্যক্তি ওই স্টেশন ভবনে প্রবেশ করে এবং ফিরোজকে গুলি করে। তারপর সে স্টোরের সবকিছু নিয়ে পালায়। ঘটনাস্থলেই ফিরোজকে মৃত ঘোষণা করা হয়। তিনি থাকতেন ১৪৪৩ ব্রাইটসাইডে।

ফিরোজ টাইগার আইটির সাবেক একজন নির্বাহী। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েশন সম্পন্ন করেছেন। তিনি লুইজিয়ানায় ড. গোল্ডেন জি রিচার্ড তৃতীয়’র অধীনে গবেষণা করছিলেন। ড. রিচার্ড ডিজিটাল ফরেনসিক, মেমোরি ফরেনসিক, রিভার্স ইঞ্জিনিয়ারিং, ম্যালওয়্যার বিশ্লেষণ ও অপারেটিং সিস্টেমের বিশেষজ্ঞ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Close