ইউনাইটেড এয়ারওয়েজের বিমান বহরে যুক্ত হয়েছে আরো একটি এমডি-৮৩

Unitedবাংলাদেশের পূঁজিবাজারে বিমান পরিবহন সেক্টরে প্রথম এবং অন্যতম বেসরকারী বৃহত্তর বিমান সংস্থা ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেড। আঞ্চলিক ও আন্তর্জাতিক রুটে অধিক ফ্লাইট পরিচালনার লক্ষ্যে ইউনাইটেড এয়ারওয়েজের বিমান বহরে যুক্ত হয়েছে নতুন আরো একটি এমডি-৮৩ এয়ারক্রাফট। এয়ারক্রাফটি ১৩ সেপ্টেম্বর ২০১৩ তারিখে সন্ধ্যা ৬টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরন করে।
নতুন সংযুক্ত হওয়া এয়ারক্রাফট ইউনাইটেডের বিমান বহরকে আরো শক্তিশালী করবে। নতুন এমডি-৮৩ যুক্ত হওয়ায় বর্তমানে মোট এগারোটি এয়ারক্রাফট রয়েছে ইউনাইটেড এয়ারওয়েজের বিমান বহরে। নতুন এয়ারক্রাফট দিয়ে প্রাথমিক ভাবে ঢাকা করাচি-দোহা-চট্টগ্রাম-ঢাকা এবং ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে।
অনেক বেশী সহজ ও দক্ষ পরিচালনে এমডি-৮৩ সক্ষম। অপেক্ষাকৃত কম ব্যয় সম্পন্ন যা প্রতিযোগিতামূলক বাজারে যাত্রীসাধারণের জন্য কম ভাড়া নির্ধারন করতে সক্ষম হবে। নতুন সংযুক্ত হওয়া এয়ারক্রাফট-এ মোট ১৬৭ টি সুলভ শ্রেনীর আসন রয়েছে।
ইউনাইটেড এয়ারওয়েজ বর্তমানে ঢাকা থেকে আন্তর্জাতিক রুট জেদ্দা, দুবাই, মাস্কাট, কুয়ালা লামপুর, ব্যাংকক, কাঠমুন্ডু, কলকাতা এবং চট্টগ্রাম থেকে মাস্কাট ও কলকাতা রুটে ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া ঢাকা থেকে আন্তর্জাতিক রুট ছাড়াও অভ্যন্তরীণ সকল রুটে যেমন চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, রাজশাহী, সৈয়দপুর ও বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করছে। যাত্রা শুরুর পর থেকে এ পর্যন্ত প্রায় সফলভাবে ৪৫ হাজার এর উপর ফ্লাইট পরিচালনা, ১৪.৫ লক্ষাধিক যাত্রী এবং প্রায় ৩২০০ টন কার্গো পরিবহন করেছে ইউনাইটেড এয়ারওয়েজ। এছাড়া ইউনাইটেড এয়ারওয়েজ এক হাজার নাগরিকের কর্মক্ষেত্র সৃষ্টি করেছে।
খুব শীঘ্রই ঢাকা থেকে সিঙ্গাপুর, দোহা, করাচি, ইয়াংগুন, রিয়াদ ও দাম্মাম, রুটে ফ্লাইট শুরু করার পরিকল্পনা রয়েছে। ইউনাইটেড এয়ারওয়েজের বিমান বহরে ছোট আকৃতির বিমান যুক্ত করে ঈশ্বরদী, কুমিল্লা এর মতো অব্যবহৃত বিমানবন্দরের সাথে যোগাযোগ বৃদ্ধির পরিকল্পনা রয়েছে।
একটি ড্যাশ-৮-১০০ এয়ারক্রাফট দিয়ে যাত্রা শুরু হওয়া ইউনাইটেড এয়ারওয়েজের বর্তমানে একটি ড্যাশ-৮-১০০, তিনটি এটিআর-৭২, পাঁচটি এমডি-৮৩ ও দুইটি এয়ারবাস-৩১০ এয়ারক্রাফট রয়েছে।
নতুন এমডি-৮৩ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরনকালে ইউনাইটেড এয়ারওয়েজ এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন তাসবিরুল আহমেদ চৌধুরী, পরিচালক জনাব মাহতাবুর রহমান, পরিচালক প্রশাসন জনাব মোহাম্মদ ফেরদৌস ইমাম, পরিচালক ইঞ্জিনিয়ারিং জনাব শাহাব উদ্দিন, পরিচালক রেভিনিউ জনাব খোরশিদ আলম চৌধুরী, পরিচালক মার্কেটিং জনাব সৈয়দ খাজা জুনায়েদ, পরিচালক কাস্টমার সার্ভিস জনাব ফরহাদ হোসেন, চীফ অব ফ্লাইট সেফটিসহ সহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীগন উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button