ব্রিটিশ পার্লামেন্টে আরতা’র নোমিন্যাশন লঞ্চিং

artaএশিয়ান রেস্টুরেন্ট এন্ড টেকওয়ে এওয়ার্ড সংক্ষেপে আরতা’র ন্যাশনাল নোমিন্যাশন লঞ্চিং অনুষ্ঠিত হলো বুধবার (১০ জানুয়ারী)। ব্রিটিশ পার্লামেন্টের হাউস অব লর্ডস এর একটি হলে ব্যারোনেস পলা উদ্দিনের আমন্ত্রনে আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আরতা ফাউন্ডার ও শেফ অনলাইন পিএলসি’র সিইও এম এ মুনিম সালিক।
বিবিসি’র নিউজ প্রেজেন্টার এবং আরতা এমবেসেডার সামান্তা সিমন্ড এর উপস্থাপনায় এতে বিশেষ বক্তা হিসেবে কয়েকজন এমপি অংশ নেন। ওনলাইনে পছন্দের রেস্টুরেন্টকে নোমিনেট করার মাধ্যমে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন সেলিব্রেটি ব্রিটিশ ক্রিকেট স্টার ও আরতা এমবেসেডার  ডেভিড ম্যালকম। ১০ জানুয়ারী থেকে ১৪ মে ২০১৮ পর্যন্ত ওনালাইনে নোমিনন্যাশন করা যাবে।
৩০ সেপ্টেম্বর ২৪শ ক্যাপাসিটি সম্পন্ন ইউরোপের অন্যতম বৃহৎ হোটেল ভ্যানু লন্ডন ওটু (০২) ইন্টার কন্টিন্যান্টালেই হবে এই চুড়ান্ত জমকালো আসর।  অনুষ্ঠানে বক্তারা বলেন, আরতা নানা ব্যতিক্রমের কারনেই কারী ইন্ডাস্ট্রির এওয়ার্ড কালচারে অবস্থান করে নেবে। আরতা স্বচছতা এবং কাস্টমারদের নোমিন্যাশন পক্রিয়ায় অগ্রাধিকার দেয়ার মাধ্যমে পুরো আয়োজনকে আলাদা মর্যাদায় নিতে চায়। তাই নোমিনেশন পক্রিয়া যেহেতু শুরু হয়েছে আশা করা যায় এতে রেস্টুরেন্ট মালিকরা বিশেষ আগ্রহ নিয়ে যুক্ত হবেন।
অনুষ্ঠানে ওলপার্টি পার্লামেন্টারি গ্রুপ অন কারীর চেয়ার কনসারভেটিভ পার্টির এমপি পল স্ক্যালি, ক্যামব্র্রিজ এমপি লুসি ফ্রিজার, লেবার এমপি রুশনারা আলী এবং ড: রুপা হক এমপি আরতা’র প্রতি তাদের সমর্থন জানিয়ে বক্তব্য রাখেন।  এতে ব্রিটেনের বিভিন্ন প্রান্থ থেকে আসা রেস্টুরেটার্স, ইণ্ডাস্ট্রি নেতৃবৃন্দ, স্থানীয় ও রিজওনাল সাংবাদিক এবং বিশিষ্টজনের উপস্থিতিতে অনুষ্ঠানের স্বাগত বক্তব্যে আরতা এওয়ার্ড ফাউন্ডার এম এ মুনিম সালিক ভিডিও প্রেজেন্টেশনের মাধ্যমে নোমিনেশন প্রক্রিয়া বর্ণনা করেন। তিনি বলেন, ১৫টি রিজিওনে সরাসরি আলাদা আলাদা অনুষ্ঠান করে রিজিওনাল ১০ জন সেরা ও ১জন রিজনাল চ্যাম্পিয়ান বাছাই করা হবে। গ্র্যাণ্ড ফিনালের মাধ্যমে রিজিওনাল রেস্টুরেন্ট অব দ্য ইয়ার ঘোষণার পাশাপাশি প্রদান করা হবে একটি ন্যাশনাল চ্যাম্পিয়ান অব দ্য চ্যাম্পিয়ানস এওয়ার্ড। সোনা খচিত এই ট্রফির মূল্য হবে প্রায় ৪০ হাজার পাউন্ড। থাকবে নিউকামার এবং একটি শেফ অব দ্য ইয়ার এওয়ার্ডস।
নোমিন্যাশন প্রদান কারী রেস্টুরেন্ট কাস্টমারদের জন্য একটি ব্র্যান্ডনিউ কারসহ থাকবে আরো নানা পুরস্কার।
অনুষ্ঠানে জানানো হয়, আরতা এওয়ার্ডে স্কোরিং ১০০ মার্কের মধ্যে ৩০ মার্ক নির্ভর করবে গুগল, ট্রিপ এডভাইজার এবং কাউন্সিলের ফোড হাইজিন রেইট ইত্যাদি রিভিউ এর ওপর। কাস্টমার নোমিন্যাশনে থাকবে ৩০ মার্ক। যেখানে ফোড, সার্ভিস মান এবং ভ্যালু ফর মানির বিষয়টি গুরুত্ব পাবে। আর ৪০ মার্ক থাকবে কোকিং এ। খাবারের ফ্লেবার, প্রেজেন্টেশন ও এরোমা ইত্যাদির দিকে বিশেষ নজর দেবেন জাজরা।
অনুষ্ঠানে ব্যারোনেস পলা উদ্দিন বলেন, আরতা একটি নতুন ভিশন নিয়ে এওয়ার্ড কালচারকে উচ্চ মানে নিয়ে যাওয়ার আশা নিয়ে যাত্রা শুরু করেছে। ব্রিটিশ পার্লামেন্টে এর নোমিন্যাশন উদ্বোধনে যুক্ত থেকে আমি দারুন আনন্দিত।
পল স্ক্যালি এমপি বলেন, আমি আরতা কে সমর্থন করছি কারন এটি সামগ্রিক ভাবে কারী ইন্ড্রাস্ট্রিকে সহযোগিতা করবে। নিয়মতান্ত্রিক জাজিং পলিসি ও কোকিং প্রতিযোগিতা ছাড়াও আরতা কারী লাভার তথা কাস্টমারদের যুক্ত করছে। আশা করি কাস্টমাররাও সুযোগ নেবেন। পছন্দের রেস্টুরেন্টকে নোমিন্যাট করবেন, নিজেরাও পুরস্কৃত হবেন।
লেবার এমপি রুশনারা আলী এমপি বলেন, কারী ইন্ড্রাস্ট্রি নানা সমস্যায় রয়েছে। তার পরও আরতা’র মতো উদ্যোগ গুলো সবাইকে উৎসাহিত করবে। আশাবাদী করবে। আমি আরতা’র সাফল্য কামনা করি।
রুপা হক এমপি বলেন, আমি রেস্টুরেটার্স পরিবারের সন্তান। তাই আরতা’র আয়োজনে আনন্দিত ও আশাবাদী। এই নতুন আয়োজন নতুন করে চেতনা আনবে বলে আমি মনে করি।
বিবিসি’র সামান্তা সিমন্ড বলেন, আমি আশা করি যারা কারী ভালোবাসেন তাদের ভক্তকে আরতা জোরালো করবে। তাই আমি বিশ্বাস করি-কাস্টমাররা তাদের পছন্দের রেস্টুরেন্টকে ভোট দিতে ভুলবেন না।
ব্রিটিশ ক্রিকেট স্টার ও আরতা এমবেসেডার ডেভিড ম্যালকম বলেন, আমি আরতার সাথে যুক্ত থেকে আনন্দিত। সত্যি এটি কারী ইন্ড্রাস্ট্রির জন্য এক অনন্য উদ্যোগ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button