কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের অভিষেক ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান

Kurauraব্রিটেনে নিযুক্ত বাংলাদেশ হাই কমিশনার মিজারুল কায়েস বাংলাদেশের রাজনীতিকে বিলেতের মাটিতে টেনে না এনে ব্রিটেনের মূলধারার রাজনীতিতে আরও বেশি সম্পৃক্ত হওয়ার আহবান জানান।  তিনি বলেন, বাংলাদেশে সুশাসনকে প্রাতিষ্ঠানিক রুপ দিতে আমাদের সকলকেই কাজ করতে হবে। মিজারুল কায়েস গত পয়লা ডিসেম্বর পূর্ব লন্ডনের ওসমানি স্কুল মিলনায়তনে কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে এর উদ্যোগে আয়োজিত ঈদ পুনর্মিলনী ও অভিষেক অনুষ্ঠানে আরও বলেন, বাংলাদেশের বিভিন্ন এলাকাভিত্তিক সমাজসেবা ও চ্যারিটি সংগঠনগুলোকে স্ব স্ব এলাকার উন্নয়ন ও স্থানীয় মানুষের কল্যাণে কার্যক্রম পরিচালনায় যুক্তরাজ্যস্থ বাংলাদেশ দূতাবাস সব ধরনের সহযোগিতা প্রদান করতে বদ্ধপরিকর। স্থানীয় সংগঠনগুলো মূলত আমাদের গ্রামীণ ঐতিহ্যকে ধারণ করে রাখতে এবং স্থানীয় মানুষের দুঃখ দুর্দশা লাঘবে এবং অবকাঠামোগত উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে বলেও তিনি উল্লেখ করেন। তিনি কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে এর কর্মকা-কে অব্যাহত ভাবে সমর্থন দিয়ে যাবেন বলেও উল্লেখ করেন।
ব্রিটেনের শ্যাডো এডুকেশন মিনিস্টার রুশনারা আলী এমপি বলেন, আমাদের সন্তানদেরকে ব্রিটেনের মূলধারার রাজনীতিতে সম্পৃক্ত হতে উদ্বুদ্ধ করতে হবে। আগামী ২০১৫ সালের সাধারণ নির্বাচনে তিনি ছাড়াও আরও দু‘জন বাংলাদেশি বংশোদ্ভুত নারীও এমপি হিসেবে প্রার্থীতার জন্য নোমিনেশন পাচ্ছেন বলেও তিনি উল্লেখ করেন। তিনি বাংলাদেশের অবহেলিত জনপদের উন্নয়নে কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে এর মত এসব এলাকাভিত্তিক সংগঠনগুলোকে যথার্থ ভূমিকা পালনের আহ্বান জানান। তিনি বলেন, কনজার্ভেটিভ সরকার অনেক বেনিফিটই কর্তন করেছে। তিনি বলেন, শুধু একটি জায়গায় লেবার প্রার্থীকে বিজয়ী করলেই হবে না। কেন্দ্রে লেবার সরকার গঠনে এবং স্থানীয় ভাবে এমপি ও কাউন্সিলে মেয়র নির্বাচনে লেবার প্রার্থীদের নির্বাচন করতে টাওয়ার হ্যামলেট্স এর ভোটারদের প্রতি তিনি আহবান জানান।
সভার সমাপনী বক্তব্যে কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে এর সভাপতি ফরিদ উদ্দিন আহমদ প্রধান অতিথি, বিশেষ অতিথিবৃন্দ, সংগঠনের উপদেষ্টাসহ সকল নেতাকর্মী ও আগত সুধীম-লীকে এ মনোজ্ঞ অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য ধন্যবাদ ও অভিনন্দন জানান।  ভবিষ্যতে এ সংগঠনের কার্যক্রমে সর্বাত্মক সহযোগগিতার আহবান জানিয়ে সভাপতি অনুষ্ঠানের প্রথম পর্বের সামপ্তি ঘোষণা করেন।
Kuraura2মুফতী সৈয়দ মাহমুদ আলীর পবিত্র কোরান থেকে তেলাওতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। সংস্থার সভাপতি ফরিদ উদ্দিন আহমদের সভাপতিত্বে ও সেক্রেটারি আলহাজ মোহাম্মদ ইসলাম উদ্দিনের পরিচালনায় কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে এর উদ্যোগে এ ঈদ পুনর্মিলনী ও অভিষেক ২০১৩ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রিটেনে নিযুক্ত  বাংলাদেশের হাই কমিশনার মিজারুল কায়েস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেথনাল গ্রিন ও বো আসনের এমপি রুশনারা আলী,  ব্রিটিশ ডিপ্লোমেট আনোয়ার চৌধুরী, টাওয়ার হ্যামলেট্স এর সাবেক লিডার  কাউন্সিলর হেলাল উদ্দিন আব্বাস, টাওয়ার হ্যামলেট্স এর এসেম্বলি মেম্বার ও লেবার পার্টি মনোনীত মেয়র পদপ্রার্থী জন বিগ্স, কাউন্সিলর মতিনুজ্জামান, কাউন্সিলর আয়েশা চৌধুরী, কাউন্সিলর খালিস উদ্দিন আহমদ, কাউন্সিলর হানিফ গাজী, কাউন্সিলর রাসেল সান্দ্রা, মি. ক্রিস, কাউন্সিলর রহিমা রহমান, কাউন্সিলর রাজীব আহমদ, কমুনিটি নেতা আবুল কালাম আজাদ ছুটন, মিসবা জামাল, মাথিউরা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবদুল হান্নান, লইয়ার্স এসোসিয়েশন এর সাবেক সভাপতি সোহেল আহমদ মকু ও আমিনুল হক বাদশা।
এছাড়া ইংরেজি সাপ্তাহিক ঢাকা পোস্ট সম্পাদক অধ্যাপক ওমর ফারুক, কাউন্সিলর খালিস উদ্দিন, ডাঃ ফয়জুল ইসলাম, আসহাব উদ্দিন খান, কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে এর  উপদেস্টাত্রয়- ফারুক আহমদ সুন্দর, মিসবাহ উদ্দিন কামাল ও  ফারুক আহমদ, সংস্থার সাবেক সভাপতি আবদুল মুহিত সোহেল, সিনিয়র ভাইস চেয়ারম্যান নাজমুল হোসাইন চৌধুরী, শিক্ষা বিষয়ক সম্পাদক রবিন মুস্তাফা, সাবেক সেক্রেটারি আহবাব হোসেন খান বাপ্পি, পাবলিসিটি সেক্রেটারি রুহুল আমিন, জয়েন্ট সেক্রেটারি মোয়াজ্জম হোসেন চৌধুরী রিপন, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান টিপু, ট্রেজারার যুবায়ের আহমদ সেলিম, কার্যকরি পরিষদ সদস্য তাজ ইসলাম, ফয়সাল আহমদ, আশরাফুল আজম রাজা, এডভোকেট নীল মণি সিংহ, সৈয়দ আবদুল কাদির, মাওলানা আবদুর রহমান, মুজিবুর রহমান জসিম, বাবুল আহমদ বাবুল, প্রসপেকটিভ কাউন্সিলর প্রার্থী সাবিনা আক্তার ও মুশফিক নূর প্রমূখ বক্তব্য রাখেন।
Kuraura 3উক্ত বর্নাঢ্য অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংস্থার কার্যকরি কমিটির সদস্য আলাউদ্দিন আহমদ, জগলুর রহমান, মামুনুর রশিদ মামুন, সুজাত খান, ইখতিয়ার আহমদ, সৈয়দ সেলিম, আহবাব হোসেন, কবির উদ্দিন, জামাল উদ্দিন, জামাল হোসেন, লিটন আহমদ, মুস্তাকিম মিয়া মিন্টু, খলিল আহমদ, মোহাম্মদ শামীম, আইনুল হক, আজাদুর রহমান, তৌফিক চৌধুরী তারেক, আজাদ মিয়া, সোহেল খান, সাইফুল, ইমাদ উদ্দিন রানা, সরফরাজ আহমদ, সাইফুল ইসলাম মিরাজ, ইমতিয়াজ এনাম, তানিম, আলম তফাদার, রাসেল আহমদ, এম এম শাহীন, রাজু আহমদ,  জয়নাল উদ্দিন আহমদ, আবুল কালাম, অপু ইসলাম, সোহেল আহমদ, রাহী সা’দত, মইনুল ইসলাম চৌধুরী, মোতাহের আলী, ফয়জুজ্জামান ফজল প্রমূখ।  অনুষ্ঠানে বাংলাদেশ হাই কমিশনার মিজারুল কায়েস, রুশনারা আলী এমপি, জন বিগ্স ও কাউন্সিলর আয়েশা চৌধুরীকে ফুল দিয়ে বরণ করেন যথাক্রমে তাইয়্যেবা ইসলাম, হোমায়রা আক্তার, সাবিনা আক্তার ও সালেহ আহমদ। সবশেষে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। নাহিদ নাজিয়া, রাজিয়া, নোলক বাবু, মনজিলা কোরেশী, শেফালী, কেফায়েত প্রমূখ শিল্পীরা সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button