যুক্তরাজ্য-বাংলাদেশ ই-বাণিজ্য মেলা ২০১৩ উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

আসন্ন যুক্তরাজ্য-বাংলাদেশ ই-বাণিজ্য মেলা ২০১৩ উপলক্ষে শুক্রবার লন্ডনের Gloucester Millennium Hotel এ এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
বাংলাদেশ হাই কমিশন, লন্ডন প্রেস মিনিস্টার জনাব রাশেদ চৌধুরী, ট্রেড কমার্স অ্যাণ্ড ইনভেস্টমেন্ট বিভাগের কমার্শিয়াল কাউন্সেলর শরিফা খান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কামাল উদ্দিন আহমেদ এবং কম্পিউটার জগতের কারিগরী সম্পাদক মোঃ আব্দুল ওয়াহেদ তমাল সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন। সম্মেলনে মেলার আয়োজকরা লন্ডনের মিডিয়া এবং সেখানে অবস্থিত প্রবাসী বাংলাদেশীদের মেলার বিভিন্ন দিক সম্পর্কে অবহিত করেন।
বাংলাদেশের ই-বাণিজ্য সেক্টরকে বিদেশে তুলে ধরা এবং দেশের ই-বাণিজ্যের প্রসারের উদ্দেশ্যে আগামী ৭ থেকে ৯ সেপ্টেম্বর লন্ডনের গ্লুচেস্টার মিলিনিয়াম হোটেলে যুক্তরাজ্য-বাংলাদেশ ই-বাণিজ্য মেলা ২০১৩ অনুষ্ঠিত হবে । তথ্য এবং যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়, বাংলাদেশ হাই-কমিশন লন্ডন এবং মাসিক কমপিউটার জগৎ মিলিতভাবে এই মেলার আয়োজন করেছে। তিনদিন ব্যাপী এই মেলায় ৪০টির বেশি ই-বাণিজ্য প্রতিষ্ঠান তাদের পণ্য ও সেবা দর্শনার্থীদের সামনে তুলে ধরবেন। প্রদর্শনীর পাশাপাশি মেলাতে বাংলাদেশের ই-বাণিজ্য নিয়ে চারটি সেমিনার অনুষ্ঠিত হবে। বাংলাদেশ ও লণ্ডনের ই-বাণিজ্য বিশেষজ্ঞগণ এই সেমিনারে উপস্থিত থাকবেন। এছাড়াও বাংলাদেশ এবং লন্ডনের ই-বাণিজ্য প্রতিষ্ঠানগুলোকে নিয়ে একটি নেটওয়ার্কিং সেশনের আয়োজন করা হবে।  বাংলাদেশ থেকে পাঁচজন মন্ত্রী এবং উচ্চপদস্থ সরকারি কর্মকর্তাগণ এই মেলাতে উপস্থিত থাকবেন। ব্রিটেনের মন্ত্রী ও সরকারী কর্মকর্তাগণ ও এই মেলার বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button