নৈতিকতার অবক্ষয়ের ফলেই দেশে অপরাধ বাড়ছে

নীতি নৈতিকতার চরম অবক্ষয়ের কারণেই মানুষ খুন, হত্যাসহ অনৈতিক কর্মকাণ্ড মহামারী আকার ধারণ করেছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।
আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি বলেন, মানুষের নৈতিকতা শিক্ষার কোনো ব্যবস্থা না থাকায় দিন দিন মানুষ নীতিহীন হয়ে ধ্বংসের দিকে চলে যাচ্ছে। শিক্ষক কর্তৃক ছাত্রী নিপীড়ন, ছাত্র কর্তৃক ছাত্রী খুন, প্রেম নিবেদনের নামে ইভটিজিং এসব কর্মকাণ্ড দিন দিন বেড়েই চলছে। ইসলামের আদর্শ না মানায় এবং পর্দার বিরুদ্ধে নিষেধাজ্ঞার ফলেই নারী নির্যাতনের মাত্রা ছাড়িয়ে যাচ্ছে। নারী নির্যাতন, অপহরণ ও ইভটিজিং থেকে বাঁচতে হলে মহিলাদের পর্দার আইন মেনে চলতে হবে, সাথে সাথে নৈতিকতা শিক্ষার ব্যবস্থা রাষ্ট্রীয়ভাবে রাখতে হবে। ধর্মীয় দীক্ষা ছাড়া মানুষ প্রতৃত মানুষরূপে গড়ে উঠতে পারে না।
পীর সাহেব চরমোনাই আরো বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর ইসলামবিরোধী শিক্ষানীতি প্রণয়ন, ইসলামবিরোধী নারী নীতিমালা প্রণয়ন করে নারী স্বাধীনতার নামে মহিলাদের উস্কে দিয়েছে। যেদিন থেকে নারী নীতিমালা প্রণয়ন করা হয়েছে সেদিন থেকেই নারী নির্যাতনের মাত্রা বেড়ে চলছে। মনে রাখতে হবে ইসলাম ধর্মেই সবচেয়ে নারীদের অধিকার দেয়া হয়েছে বেশি। এখনো যদি নারীদের প্রকৃত মর্যাদা কেউ দিতে চায় তাহলে কুরআন বর্নিত নারী অধিকার ফিরিয়ে দিলেই নারীরা সবচেয়ে নিরাপদে থাকতে পারবে। -বিজ্ঞপ্তি

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close