কামালবাজারে ব্রিটিশ প্রতিনিধি দলের প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন

UK Groupযুক্তরাজ্যের নর্থহ্যাম্পটন সিটি কাউন্সিলর, লেবার পার্টি নর্থহ্যাম্পটন শাখার ভাইস চেয়ারপার্সন, আগামী পার্লামেন্ট নির্বাচনে নর্থহ্যাম্পটন আসন থেকে লেবার পার্টির মনোনিত প্রার্থী ড্যানিয়েল স্টোন বলেছেন, প্রাথমিক পর্যায়ের শিক্ষা সংক্রান্ত তথ্য- প্রযুক্তি আদান-প্রদানের মাধ্যমে উভয় দেশ উপকৃত হতে পারে। এক্ষেত্রে সর্বাগ্রে যোগাযোগের পরিধি বাড়াতে হবে। ভাল হয়, প্রতিষ্ঠান থেকে প্রতিষ্ঠানের সাথে যোগাযোগের ব্যবস্থা থাকলে। এ ব্যাপারে উভয় দেশের সরকারি পর্যায় থেকে সহযোগিতা থাকতে হবে। ভবিষ্যতে লেবার পার্টি যুক্তরাজ্যে ক্ষমতাসীন হলে এ ব্যাপারে যথাযথ পদক্ষেপ নেয়া হবে।
গত বুধবার দুপুরে সিলেটের সদর দক্ষিণ উপজেলার কামালবাজার ইউনিয়নের ভটেরগাঁও ওয়াতির আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম এবং পারিপার্শ্বিক অবস্থা পর্যবেক্ষণ শেষে শিক্ষার্থী, শিখ্ষক এবং এলাকাবাসির সাথে আয়োজিত মতবিনিময় সভায় সফরকারী প্রতিনিধি দলের দলনেতা হিসেবে তিনি একথা বলেন। বিদ্যালয়ের ভ‚মিদাতা আলহাজ্ব মোঃ মছদ্দর আলীর সভাপতিত্বে এবং তরুণ সমাজকর্মী ও ব্যবসায়ি গোলাম হোসেন সোহেল’র পরিচালনায় এতে প্রতিনিধি দলের পক্ষে বক্তব্য রাখেন জাস্টিস অফ পিস জাবির মিয়া, লেবার পার্টির নর্থহ্যাম্পটন শাখার সেক্রেটারি জ্যুয়ে স্মিথ, মহিলা কর্মকর্তা রূপিয়া আশরাফ, পলিটিক্যাল এসিস্টেন্ট গ্রুপ লিডার বেন ওয়েশন, কমিউনিটি এ্যাক্টিভিজিট এন্ড স্টুডেন্ট সারাহ ফেরদৌস, নর্থহ্যাম্পটন সিটি কাউন্সিলর প্রার্থী লেবার পার্টির সদস্য এনামুল হক, লেবার পার্টির সদস্য গিয়াস উদ্দিন চৌধুরী ও যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ট সমাজসেবি ও ব্যবসায়ি মোঃ রিপন মিয়া। বিদ্যালয় ও এলাকাবাসির পক্ষে বক্তব্য রাখেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি শাহাব উদ্দিন, প্রবীণ সমাজসেবি আলহাজ্ব আব্দুস ছাত্তার, সাবেক ইউপি সদস্য আব্দুল মান্নান, বর্তমান ইউপি সদস্য ফারুক আহমদ, সমাজসেবি মিনহাজুল ইসলাম, আব্দুল ওহাব, সাদ উদ্দিন, কালা মিয়া, আনছার মিয়া, আব্দুল মালিক, সোহেল আহমদ, ইসলাম উদ্দিন, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক মোছাঃ রেশমা বেগম, সহকারী শিক মোছাঃ সাবিনা বেগম, বেবি রাণী পাল প্রমুখ।
ব্রিটিশ প্রতিনিধি দল প্রতিটি শ্রেণীক পরিদর্শন করেন এবং শিার্থীদের পাঠ্য বিষয় সম্পর্কে অবহিত হন। পরে বিদ্যালয় প্রাঙ্গনে এলাকাবাসির সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন। এ সময় বিদ্যালয়ের প থেকে প্রতিনিধি দলের প্রত্যেক সদস্যকে একটি করে সুদৃশ্য ক্রেস্ট উপহার দেয়া হয়।
বিকেলে ব্রিটিশ প্রতিনিধি দল স্থানীয় গুপ্তরগাঁও গ্রামের তরুণ সমাজসেবি ও বিশিষ্ট ব্যবসায়ি মোঃ গোলাম হোসেন সোহেলের বাসভবনে যান এবং মধ্যাহ্ণ ভোজে আপ্যায়িত হন। পরে তারা পুরো গ্রাম এলাকা পরিদর্শন করে বৈকালিক সৌন্দর্য্য উপভোগ করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button