প্যারেন্টিং কোর্সে ৬০ জনের গ্রাজুয়েশন লাভ

টাওয়ার হ্যামলেটসের স্পীকার কাউন্সিলর লেসলি প্যাভিট প্যারেন্টিং কোর্সে অংশ গ্রহনকারি অভিভাবকদের মধ্যে সার্টিফিকেট প্রদান করেছেন। সার্টিফিকেট গ্রহনকারিরা অভিভাবক হিসাবে শিশুদের লালন-পালন করার জন্যে তাদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন কোর্সে অংশগ্রহন করেন। বারার বিভিন্ন স্কুল ও সেন্টারগুলো এই কোর্স পরিচালনা করে। এই কোর্সে পরিবারকে শক্তিশালি করা, সমাজকে শক্তিশালি করা, সহজে কথা বলা এবং ইমোশনাল ফার্স্ট এইড ইত্যাদি অন্তর্ভুক্ত ছিল।
টাওয়ার হ্যামলেটসের মেয়র লুৎফুর রহমান বলেন, যে সকল অভিভাবকরা এই কোর্স সমাপ্ত করেছেন আমি তাদের সকলকে ধন্যবাদ জানাচ্চিছ। একজন অভিভাবক হিসাবে বলা যায় বিশ্বের মধ্যে এটি একটি প্রধান কাজ এবং তর্কের খাতিরে বলা যায় এটি একটি কঠিন কাজও বটে। কাজেই অভিভাবকরা তাদের দক্ষতাকে আরো শানিত করতে এই প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেয়ায় আমরা সন্তুষ্ঠ।”
প্যারেন্টিং প্রোগ্রাম অভিভাবকদের অভিজ্ঞতা বিনিময় করার সুযোগ প্রদান করে। কিভাবে বাচ্চচাদের বিরূপ আচরণ ইতিবাচকভাবে মোকাবেলা করা যায়, সেসম্পর্কে অভিভাবকরা অবহিত হন। শিশুদের লালন পালন করার ব্যাপারে আরো আতœ-বিশ্বাস অর্জন করা যায় এবং তাদের আচরণ সম্পর্কে নিয়ন্ত্রন আনা সম্ভব হয়।
চিলড্রেন, স্কুলস এন্ড ফ্যামিলিজ এর কেবিনেট মেম্বার কাউন্সিলর ওলিউর রহমান কোর্সে অংশগ্রহণকারী সকল অভিভাবককে ধন্যবাদ জানিয়ে বলেন, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের পক্ষ থেকে আমরা এই ধরনের কোর্স করিয়ে থাকি, যাতে বারার আগামি দিনের নাগরিকরা তাদের জীবনের শুরুটা ভাল ভাবে করতে পারে।”
এই প্রোগ্রাম সম্পর্কে আরো বিস্তারিত জানার জন্যে ফ্যামিলি সাপোর্ট সার্ভিসের সাথে ০২০৭ ৩৬৪ ৬৩৯৮ এই নম্বরে যোগাযোগ করার জন্যে অনুরোধ করা হয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button