৫৪ জনকে সিআইপির কার্ড দিল শিল্প মন্ত্রণালয়

ব্যবসা-বাণিজ্যে বিশেষ অবদানের জন্য বাণিজ্যিক গুরুত্বপূর্ণ (সিআইপি) ব্যক্তি শিল্প কার্ড পেলেন ৫৪ জন। মঙ্গলবার শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এক অনুষ্ঠানের মাধ্যমে সিআপিদের মাঝে এই কার্ড হস্তান্তর করেন।
এর আগে গত ২৯ জানুযারি বাংলাদেশ সরকার সিআইপি (শিল্প) নীতিমালা ২০১২-এর আলোকে ৫৪ সিআইপি’র (শিল্প) তালিকা গেজেট আকারে প্রকাশ করা হয়।
এবছর ৭ ক্যাটাগরির মধ্যে পদাধিকার বলে ১১ জন, সিআইপি বৃহৎ শিল্প থেকে ২১ জন, সিআইপি মাঝারী শিল্প থেকে ১০ জন, সিআইপি ক্ষুদ্র শিল্প থেকে ৫ জন, সিআইপি মাইক্রো শিল্প থেকে ১ জন, কুটির শিল্প থেকে ১ জন এবং সেবা শিল্প থেকে ৫ জন ব্যক্তি সিআইপি কার্ড পাবেন।
যে সকল সুবিধা পাবেন সিআইপিরা :
কার্ড ইস্যুর তারিখ থেকে পরবর্তী এক বছর পর্যন্ত সিআইপিরা (শিল্প) প্রাপ্ত কার্ড সচিবালয়ের প্রবেশপত্র হিসেবে ব্যবহার করতে পারবেন। এ ছাড়া বিভিন্ন জাতীয় অনুষ্ঠানে এবং সিটি করপোরেশন কর্তৃক নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে আমন্ত্রণ পাবেন, ব্যবসা সংক্রান্ত ভ্রমণের সময় বিমান, ট্রেন, সড়ক ও জলপথে সরকারি যানবাহনে আসন সংরক্ষণের অগ্রাধিকার, ভিসার ক্ষেত্রে তার অনুকূলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের লেটার অব ইন্ট্রোডাকশন পাওয়া, নিজ পরিবারের জন্য সরকারি হাসপাতালে কেবিন সুবিধা প্রাপ্তিতে অগ্রাধিকার, বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ-২ ব্যবহারের সুবিধা এবং মেয়াদকালীন সরকারের শিল্প বিষয়ক নীতিনির্ধারণী কোনো কমিটির সদস্য হওয়ার সুযোগ পাবেন সিআইপিরা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button