বিএনপির শীর্ষ ৭ নেতার জামিন ও রিমান্ড নামঞ্জুর

বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদসহ বিএনপির শীর্ষ ৭ নেতার জামিন রিমান্ড ও নামঞ্জুর করা হয়েছে। পাশাপাশি জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন আদালত।
বৃহস্পতিবার সকালে মহানগর হাকিম মিজানুর রহমানের আদালতে জামিন ও রিমান্ড আবেদনের শুনানি শেষে বিচারক এই আদেশ দেন।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, এম কে আনোয়ার, বিএনপির যুগ্ম মহাসচিব ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টু এবং বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শিমুল বিশ্বাসের রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুর করেন আদালত। এর পরিবর্তে ৭ কার্যদিবসের মধ্যে তাদের জেল গেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেয়া হয়।
৫ মে হেফাজতের সমাবেশে সংঘটিত সহিংসতাকে কেন্দ্র করে মতিঝিল থানায় দায়ের করা পৃথক তিনটি মামলায় এই ৬ নেতাকে ২৭ দিন রিমান্ডে নেয়ার আবেদন করে পুলিশ।
একই আদালতে মেজর (অব.) হাফিজ উদ্দিন আহম্মেদকে রিমান্ডে নেয়ার আবেদন করা হলে মামলার প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় ২১ জানুয়ারি রিমান্ড বিষয়ে শুনানির দিন ধার্য করেন আদালত।
এদিকে মোহাম্মদপুর থানায় দায়ের করা একটি মামলায় বিএনপি নেতা সাবেক মেয়র সাদেক হোসেন খোকাকে ১০ দিনের রিমান্ডে নেয়ার আবেদন করা হলে তা নাকচ করে দিয়ে ১০ কার্যদিবসের মধ্যে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন মহানগর হাকিম অমিত কুমার দে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button