সুষ্ঠু নির্বাচনের মধ্য দিয়ে হাসিনা ক্ষমতায় এসেছেন : মিসরের রাষ্ট্রদূত

ঢাকায় নিযুক্ত মিসরের রাষ্ট্রদূত মাহমুদ ইজ্জত বলেছেন, একটি সুষ্ঠু ও স্বচ্ছ নির্বাচনের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসেছেন। মিসরের নতুন সরকার কেবল রাজনৈতিক নয়, অর্থনৈতিক ও জনগনের মধ্যে সম্পৃক্ততার ক্ষেত্রেও বাংলাদেশের সাথে সুসম্পর্ক বজায় রাখবে। তিনি বলেন, বেগম খালেদা জিয়া নির্বাচন বর্জন করেছেন। এটি তার সিদ্ধান্তের ব্যাপার।
মিসরের নব নির্বাচিত প্রেসিডেন্ট, সাবেক সেনাপ্রধান ফিল্ড মার্শাল (অব:) আবদেল ফাত্তাহ আল সিসির শপথ গ্রহণের পর সোমবার ঢাকা মিশনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রাষ্ট্রদূত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দিচ্ছিলেন।
মিশরের নতুন সরকার সেনা সমর্থিত পুতুল সরকার কিনা জানতে চাওয়া হলে রাষ্ট্রদূত বলেন, মিশরের নতুন সরকার জনগন দ্বারা নির্বাচিত নিখাদ বেসামরিক সরকার। এটিকে সেনা সমর্থিত পুতুল সরকার বলা যাবে না। তিনি বলেন, প্রেসিডেন্ট সিসি প্রথমে নির্বাচনে দাড়াতে অনীহা প্রকাশ করেছিলেন। কিন্তু জনগনের চাপে তিনি শেষ পর্যন্ত নির্বাচনে অংশ নিতে বাধ্য হন। মিশরের জনগন সিসিকে ভালবাসে, তার নেতৃত্ব পছন্দ করে।
বাংলাদেশে মিশরের ভিসা সংক্রান্ত অভিযোগ তার কাছেও এসেছে উল্লেখ করে ইজ্জত বলেন, মিশরের ভিসা পাওয়া খুবই সহজ। ভিসার জন্য পাসপোর্টসহ প্রয়োজনীয় কাগজ-পত্র নিয়ে দূতাবাসে যোগাযোগ করতে হবে। এ জন্য কোনো দালাল ধরার প্রয়োজন নেই।
সদ্য সমাপ্ত নির্বাচনে আবদেল ফাত্তাহ আল সিসির ৯৬ দশমিক ৯ শতাংশ ভোট পেয়ে প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। গত রোববার কড়া প্রহরায় মিশরের সাংবিধানিক আদালতে তিনি শপথ নেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button