তরুণদের জন্য শুরু হলো ওয়্যেস্ট ম্যানেজমেন্ট ট্রেনি স্কিম

Towerআবর্জনা ব্যবস্থাপনা এবং এক্ষেত্রে অত্যন্ত মূল্যবান কর্ম- অভিজ্ঞতা লাভের জন্য টাওয়ার হ্যামলেটস’ বারার তরুণ বয়সীরা একটি প্রশিক্ষণ স্কীমে যোগ দিয়েছেন।
টাওয়ার হ্যামলেটস’ কাউন্সিল এবং এর আবর্জনা ব্যবস্থাপনায় নিয়োজিত ঠিকাদারী প্রতিষ্ঠান ভেওলিয়া এনভায়রনমেন্টাল সার্ভিসেস’ স্থানীয় তরুণদের জন্য জব এক্সপেরিয়েন্সের পাশাপাশি ওয়্যেস্ট ম্যানেজমেন্ট সম্পর্কে প্রশিক্ষণ প্রদানের ব্যবস্থা করেছে।
ওয়্যেস্ট ম্যানেজমেন্ট ট্রেনি স্কিমে অংশ গ্রহণকারীরা সপ্তাহে ২৪ ঘন্টা ভিওলিয়া ওপারেটিভ এর সাথে কাজ করার পাশাপাশি সপ্তাহে আরো ৬ ঘন্টা প্রশিক্ষণ লাভ করবে, যার ক্রেডিট যুক্ত হবে এনভিকিউ ইন’ ওয়্যেস্ট ম্যানেজমেন্টে। দায়িত্বের মধ্যে রয়েছে ওয়্যেস্ট ডিসপোজাল, স্ট্রিট ক্লিনিং, রিপোর্টিং ফ্লাই টিপিং, গ্রাফিটি ও ফ্লাই পোস্টিং ইত্যাদি।
এই স্কীমে বর্তমানে ২২ জন তরুণ অংশ নিচ্চেছ। আগামী বছরের মার্চের মধ্যে এতে কম পক্ষে ১০০ জন প্রশিক্ষণার্থকে অন্তর্ভূক্ত করার পরিকল্পনা রয়েছে। প্রাথমিকভাবে এই স্কীমের মেয়াদ হচ্চেছ তিন মাস এবং অংশ গ্রহণকারীরা ভেওলিয়া’র যেকোন শূণ্য পদে স্থায়ী কিংবা অস্থায়ী ভিত্তিতে যোগ দেয়ার জন্য আবেদন করার সুযোগ পাবে।
টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র লুৎফুর রহমান বলেন, আমাদের তরুণদের জন্য কর্ম সংস্থানের ব্যবস্থা করার ব্যাপারে আমি অঙ্গিকারাবদ্ধ। এই ওয়্যেস্ট ম্যানেজমেন্ট ট্রেনিং স্কীমে যোগদানকারীরা রাস্তাঘাট পরিচ্চছন্ন রাখতে কিভাবে সংশ্লিষ্টরা কাজ করছে, তা যেমন জানতে পারবে, তেমনি জাতীয়ভাবে স্বীকৃত প্রশিক্ষণ লাভ করে কর্মসংস্থানের সম্ভাবনাকে আরো প্রসারিত করতে পারবে। কেবিনেট মেম্বার ফর জবস’ এন্ড স্কিলস’, কাউন্সিলর শফিক হক বলেন, এই প্রশিক্ষণ কোর্সে অংশ গ্রহণকারীরা ভালো ওয়ার্ক এক্সপেরিয়েন্স পাবেন, যা তাদেরকে স্থায়ী কর্মসংস্থানের ক্ষেত্রে সাফল্য এনে দিতে পারে। ওয়্যেস্ট ম্যানেজমেন্টে ক্যারিয়ার গড়ে তুলতে আগ্রহীদের এই প্রশিক্ষণ কর্মশালায় অংশ নিতে আমি আহধ্বান জানাচ্চিছ।
ওয়্যেস্ট ম্যানেজমেন্ট ট্রেনি চার্লস ম্যাহনি বলেন, প্রশিক্ষণ খুবই কঠিন পরিশ্রমের কাজ, তবে খুব মূল্যবান। এই স্কীম আমাকে নতুন দক্ষতা লাভের সুযোগ করে দিয়েছে, যা আমার ভবিষ্যতে কাজ লাগবে। এই স্কীম সম্পর্কে বিস্তারিত এবং কিভাবে ওয়্যেস্ট ম্যানেজমেন্ট ট্রেনি স্কীমে আবেদন করতে হয়, তা জানতে হলে ০২০ ৭৩৬৪ ৩৭২৭ না“ারে ফোন করে কাউন্সিলের জব ব্রোকারেজ সার্ভিস স্কীলম্যাচ এর সাথে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button